শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনতে গোপালগঞ্জে আওয়ামী লীগের সমাবেশ ও ফরিদপুরে বিক্ষোভ

খুলনা চট্টগ্রাম জাতীয় ঢাকা বরিশাল বিশ্বনাথ ময়মনসিংহ মৌলভীবাজার রংপুর রাজনীতি রাজশাহী সারাদেশ সিলেট সুনামগঞ্জ হবিগঞ্জ
শেয়ার করুন

অনলাইন ডেস্ক :: আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে সসম্মানে দেশে ফিরিয়ে আনতে গোপালগঞ্জের কাশিয়ানীতে আজও শপথ, সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছেন উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সোমবার (১২ আগস্ট) দুপুর ১২টার দিকে কাশিয়ানী রেলস্টেশন মাঠে এ সমাবেশ ও শপথ অনুষ্ঠিত হয়। এতে কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন।

সমাবেশে জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান বলেন, আপনারা দেখেছেন আমাদের নেত্রীকে কীভাবে লাঞ্চিত করে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে। আমরা বঙ্গবন্ধুর সমাধিতে হাত রেখে শপথ করেছি, অচিরেই আমাদের নেত্রীকে সসম্মানে দেশে ফিরিয়ে আনব। যতদিন আমরা তাকে দেশে ফিরিয়ে আনতে না পারব ততদিন আন্দোলন অব্যাহত থাকবে। প্রতিবারের ন্যায় এবারও আমরা শোক পালন করব এবং শোককে শক্তিতে রুপান্তর করব। আপনারা শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যান। পরে উপস্থিত সকলকে শপথ বাক্য পাঠ করান মাহাবুব আলী খান।

শপথে বলা হয়- আমরা দীপ্ত কণ্ঠে বঙ্গবন্ধু তোমার এই পবিত্র শাহাদাত বার্ষিকীর মাসে কথা দিচ্ছি জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের মাটিতে না আসা পর্যন্ত আমাদের শরীরে এক বিন্দু রক্ত থাকতে আমরা কেউ ঘরে ফিরে যাব না। আমাদের নেত্রী অচিরেই বাংলাদেশের মাটিতে ফেরত আসবে। আমরা সেই দিনের অপেক্ষায় থাকলাম। কাশিয়ানীুবাসী শপথ করছি যতদিন শেখ হাসিনা দেশে ফেরত না আসবে ততদিন এ আন্দোলন চালিয়ে যাব। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, জয় শেখ হাসিনা।

গত কয়েতদিন ধরে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনতে গোপালগঞ্জের বিভিন্ন যায়গায় আন্দোলন ও শপথ গ্রহণ করছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে আওয়ামীলীগ সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগ। শেখ হাসিনা দেশ ছেড়ে যাওয়ার সাতদিনের মাথায় এই প্রথম ফরিদপুর জেলার মধ্যে আলফাডাঙ্গায় বিক্ষোভ সমাবেশ করেছে আওয়ামী লীগ।

সোমবার (১২ আগস্ট) জেলার আলফাডাঙ্গা ডাকবাংলো সংলগ্ন উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে এ বিক্ষোভ মিছিলটি বের হয়ে পৌরসদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চৌরাস্তায় সারাদেশে আওয়ামী লীগ, সংখ্যালঘুদের বাড়ি ও মন্দিরে হামলায় ঘটনায় এক প্রতিবাদ সমাবেশে করে দলটি।

বিক্ষোভ সমাবেশ উপজেলার ৬টি ইউনিয়ন ও একটি পৌরসভার সকল জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের হাজার হাজার কর্মী সমর্থক বিক্ষোভে সমাবেশে অংশ নেয়।

বিক্ষোভ সমাবেশে শেষে প্রতিবাদ সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম আকরাম হোসেনের সভাপতিত্বে ও স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এনায়েত হোসেনের সঞ্চালনায় বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল আলীম সুজা, সহসভাপতি তারা মিয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক সাইক্লোন, পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র সাইফুর রহমান, বোয়ালমারী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ রাসেল রেজা, আলফাডাঙ্গা উপজেলা কৃষকলীগের আহ্বায়ক দেলোয়ার হোসেন, যুবলীগের আহ্বায়ক হাসমত হোসেন তালুকদার, যুগ্ম আহ্বায়ক কামরুল ইসলাম, সাবেক যুবলীগের সভাপতি আহসান উদৌলা রানা, সাবেক ছাত্রলীগের সভাপতি খান মিজানুর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি কাউসার, সাধারণ সম্পাদক রায়হান প্রমুখ।

সুত্র-দৈনিক ইনকিলাব


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *