শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে মিথ্যাচার : বিশ্বনাথে মেয়রের বিরুদ্ধে প্রতিবাদ

বিশ্বনাথ
শেয়ার করুন

বিশ্বনাথ সংবাদদাতা : সিলেটের বিশ্বনাথে একটি শিক্ষা প্রতিষ্টান নিয়ে ফেসবুকে মিথ্যাচার বক্তব্য দেয়ায় পৌর মেয়ন মুহিবুর রহমানের বিরুদ্ধে ফুঁসে উঠেছে বিদ্যালয় কর্তপক্ষ। এ ঘটনাকে কেন্দ্র করে বুধবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার জাগরন উচ্চ বিদ্যালয় কর্তপক্ষ এক প্রতিবাদ সভা করেছেন।

প্রতিবাদ সভায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক আহমদ রহিম লিখিত বক্তব্যে বলেন, গত ১৭ সেপ্টেম্বর মেয়র মুহিবুর রহমান হঠাৎ করে আমাদের বিদ্যালয় পরিদর্শনে গিয়ে তার ফেসবুক পেইজে লাইভ ভিডিও’র মাধ্যমে মিথ্যা, উদ্ভট, বানোয়াট কথা প্রচার করেন। তিনি বলেন ১৯৮৫ সালে উপজেলা চেয়ারম্যান থাকা অবস্থায় এই বিদ্যালয়টি প্রতিষ্ঠাতা ও সভাপতি বলে দাবি করেন এবং তাঁর উন্নয়ন ছিনতাই করা হয়েছে বলে লাইভে এলাকাবাসীকে নিয়ে নানা কটুক্তিও করেন । বিদ্যালয়ে থাকা ভূমি দাতার নাম ফলকটি সনাতন ধর্মাবলম্বী মানুষের উপাসনালয় মন্দিরের সাথেও তুলনা করেন।

প্রধান শিক্ষক আরও বলেন, ১৯৯০সালের পার্শবর্তি ধর্মদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি কক্ষে ক্লাস শুরুর মাধ্যমে জাগরন উচ্চ বিদ্যালয়ের যাত্রা শুরু হয়। আর সেই ক্লাস উদ্ভোধনের দিন তৎকালি উপজেলা চেযারম্যান হিসেবে তিনি এবং তৎকালিন শিক্ষা অফিসার উপস্থিত ছিলেন। কিন্তু তিনি চেয়ারম্যান থাকাকালীন সময়ে তার পক্ষ থেকে অথবা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্কুলে কোন অনুদানই পাওয়া যায়নি। অথচ তিনি এলাকার বহু আকাঙ্কিত এই ফসলকে নিজের নামে নেয়ার হীন চেষ্ঠা করছেন। তার এমন হীন চেষ্ঠাকে এই জনপদের মানুষ কখনো পুরন হতে দেবেনা বলে হুসিয়ারি দেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট শাহ ফরিদ আমেদের সভাপতিত্বে ও সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সাইদ আহমদের পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান।

এবিষয়ে জানতে চাইলে মেয়র মুহিবুর রহমান বলেন, সঠিক তথ্য উদঘাটনে যদি কারও গাত্রদাহ হয় তাহলে সেটা অশুভনীয়।

 


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *