রক্ষক যখন ভক্ষক : বিশ্বনাথে মাদক ব্যবসা জমজমাট

অপরাধ বিশ্বনাথ সিলেট
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : বিশ্বনাথ উপজেলার বিভিন্ন এলাকায় মাদক ব্যবসা এখন জমজমাট। প্রায় বছর খানেক পূর্বে অতি গোপনে মাদক চোরা কারবারিরা তাদের ব্যবসা করলেও সাম্প্রতিক সময়ে এখন এ ব্যবসা অপেন সেক্রেট। মুলত রক্ষকদের সহায়তায় মাদক ব্যবসায়িরা বেপোরোয়া হয়ে পড়েছে। মাদকের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্পট থেকে এক শ্রেণীর রক্ষক মাসোহারা চাঁদা সংগ্রহ করছেন। একজনের নামের প্রথম অক্ষর ‘র’ অপরজনের নামের অক্ষর ‘বি’ দিয়ে লেখা। দুই মহারতি মাদক চুরাচালানের সাথে সরাসরি জড়িত। এদের একজন সিলেটে অবস্থান করছেন। মাদক চোরাচালানিরা সকল ছিদ্র বন্ধ করে নিরাপদে এ ব্যবসা করছে। মাঝে মধ্যে ভাগ বাটোয়ারা ও মাসোহারা কম দিলে ১-২চালান আটক করা হয়। কিছুদিন পূর্বে দৌলতপুর ইউনিয়নে যে মাদক আটক করা হয়েছিল, তা ছিল এক মহা নাটক। মাদক কারবারি ও চাঁদা সংগ্রহকারিদের মধ্যে বিরুধ সৃষ্টি হওয়ায় এ চালান আটক করা হয়। দেশের অন্যতম এক ইয়াবা কারবারির বাড়িও এ অঞ্চলে। সে ধরা ছোয়ার বাইরে থাকলেও তার দলবল সিলেটের বিভিন্ন অঞ্চল ঘুরে ব্যবসা করছেন। সিলেট সুনামগঞ্জ সড়কের লামাকাজি, গোবিন্দগঞ্জ, বিশ্বনাথ বাজার, হাবড়া বাজার, কালিগঞ্জ বাজার, বৈরাগী বাজার ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকার মাদক ব্যবসায়িরা সক্রিয়।

স্থানীয় জনসাধারণের অভিযোগ চিহ্নিত পুরাতন মাদক ব্যবসায়িদের সাথে নতুন অনেক ব্যবসায়ি জড়িত হয়েছে। প্রতিদিন থানা সদর দিয়েই মাদকের চালান আসা-যাওয়া করে থাকে। লোকজন চোরাচালানিদের মালামাল দেখলেও ভয়ে কেউ আটক করতে যায়না। কারন আইন শ্রীঙ্খলা বাহিনীকে যারা তথ্য বা খবর দেন এক সময় তাদের বিপদ ঘটতে পারে। নাম প্রকাশে অনিচ্ছুক, হাবড়া বাজার এলাকার একজন মাদক ব্যবসায়ি জানিয়েছে, রক্ষক ঠিক হলে এ অঞ্চলে কোন মাদক ঢুকতে পারবেনা। টাকার বিনিময়ে সবই করা হচ্ছে।

বিশ্বনাথ থানার ওসি রমা প্রসাদ চক্রবতি জানান, মাদক ব্যবসা বৃদ্ধি পাওয়ার তথ্য আমাদের জানা নেই এবং এ বিষয়ে কেউ জড়িত থাকলে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *