মানবতার কল্যাণে সেনাবাহিনীঃ অসহায়দের ঈদ উপহার বিতরণ

জাতীয় সিলেট
শেয়ার করুন

নিজস্ব প্রতিনিধিঃ বাংলাদেশ সেনাবাহিনী দেশ ও জাতির অমুল্য সম্পদ। তাঁরা ‍শুধু রাষ্ট্রের নিরাপতত্তার দায়িত্ব পালন করেন না, জাতির আপদে বিপদে দুর্যোগে মানবতার কল্যাণে কাজ করে থাকেন।  গত বছর শতাব্দী স্মরণীয় বন্যায় সেনাবাহিনীর ভূমিকা ছিল অপরীসিম।

বিলম্বে প্রাপ্ত খবরে জানা যায়, গত ঈদুল ফিতরের সময় সিলেটের বিশ্বনাথে প্রায় চার শতাধিকেরও বেশি অসহায়, প্রতিবন্ধি ও সাধারণ পরিবারের মাঝে সেনাবাহিনীর নিজ তহবিল থেকে  খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। উপজেলার রামপাশা ইউনিয়নের উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রী কলেজ মাঠে বাংলাদেশ সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশন কর্তৃক এ ঈদ উপহার বিতরণ করা হয়।
এসময় এক প্রেস বিজ্ঞপ্তিতে সেনা কর্মকর্তারা জানান, প্রতি বছরই সেনাবাহিনী জনহিতকর কাজের অংশ হিসেবে সাধারণ মানুষের পাশে নিয়মিতভাবে দাঁড়িয়ে থাকে। সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ও এসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি এবং ১৭ পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনা সিলেট অঞ্চলের ৪টি জেলায় এই অভূতপূর্ব খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম গ্রহণ করা হয়।
‘সমরে আমরা শান্তিতে আমরা, সর্বত্র আমরা, দেশের তরে’ এই মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে জেনারেল অফিসার কমান্ডিং, ১৭ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, সিলেট এরিয়া মেজর জেনারেল চৌধুরী মোহাম্মদ আজিজুল হক হাজারী, ওএসপি (বার), এসজিপি, এনডিসি, পিএসসি, এমফিল সর্বদা সিলেটবাসীর কল্যাণে ও যেকোন প্রয়োজনে সাধারণ মানুষের পাশে কলাণে কাজ করে যাচ্ছে।
২০২২ সালে সিলেট অঞ্চলে স্মরণকালের ভয়াবহ বন্যা পরিস্থিতি মোকাবেলায় একইভাবে সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের ভূমিকা ছিল অনস্বীকার্য। এই খাদ্য বিতরণ কর্মসূচী সাধারণ জনগণের মাঝে অভূতপূর্ব সাড়া জাগিয়েছে। সেনাবাহিনী এই উপহার খাদ্য সামগ্রী প্রত্যন্ত অঞ্চলের মানুষের কাছে পৌছে গেছে।
আজ সিলেট জেলার গোয়াইনঘাট, কানাইঘাট, গোলাপগঞ্জ, বিশ্বনাথ, মৌলভীবাজার জেলার কুলাউড়া, জুড়ী, সুনামগঞ্জের ছাতক, কোম্পানীগঞ্জ এবং হবিগঞ্জের মাধবপুর ও লাখাই উপজেলায় সর্বমোট ৩০৮০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। সেনাবাহিনীর এই মহৎ উদ্যোগের উদ্দেশ্য “যাতে দুঃস্থ কিছু মানুষ সবার মত ঈদ আনন্দ উদযাপনের সুযোগ পায়”। খাদ্য সামগ্রী মধ্যে ছিল (চাল, আটা, ডাল, তৈল, চিনি, লবন, চাল চিনিগুডা চাল, সেমাই, চা পাতা এবং গুড়া দুধ।
বাংলাদেশ সেনাবাহিনী বৃহত্তর সিলেটবাসীর কল্যাণে তাদের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রেখে সৌহার্দ্য ও সম্প্রীতি বৃদ্ধির পাশাপাশি এ ধরণের মানবিক সহায়তা কার্যক্রম চলমান রাখবে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *