মাদকমুক্ত সমাজ গড়তে সচেতনতার বিকল্প নাই–ড. অরূপ রতন চৌধুরী

জাতীয় বিশ্বনাথ
শেয়ার করুন

বিশ্বনাথ প্রতিনিধি : মাদক দ্রব্য ও নেশা নিরোধ সংস্থা (মানস) বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি, একুশে পদকপ্রাপ্ত শব্দ সৈনিক, বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক ড. অরূপ রতন চৌধুরী বলেছেন, মাদক চোরাচালান ও সেবন প্রতিরোধ করা না হলে আমাদের নুতন প্রজন্ম অন্ধকারে নিমজ্জিত হয়ে যাবে। তাই মাদকের বিরুদ্ধে গণ সচেতনতা সৃষ্টি করে সামাজিক আন্দোলনের কোন বিকল্প নেই। প্রথমে আমরা পারিবারিকভাবে সচেতন হয়ে আমাদের সন্তানদেরকে মাদকের ভূল পথ থেকে রক্ষা করতে হবে।
তিনি ২৯ এপ্রিল শনিবার খাজাঞ্চী ইউনিয়নের স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত মাদক বিরোধী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ^নাথ পৌরসভার মেয়র ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ মুহিবুর রহমান, সিলেট মানসের উপদেষ্টা মুহিবুর রহমান কিরণ ও বিশিষ্ট কলামিষ্ট ও সমাজ বিশ্লেষক এএইচএম ফিরোজ আলী। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ আলী গণির সভাপতিত্বে ও সমর কুমার দাসের পরিচালনায় বক্তব্য রাখেন ও মানপত্র পাঠ করেন এডভোকেট কল্যাণ চৌধুরী, আওয়ামীলীগ নেতা আব্দুল মুহিব, আমির আলী, ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সৈয়দ জালাল উদ্দিন, স্বেচ্ছাসেবকলীগ নেতা সিদ্দিকুর রহমান, শিক্ষক সোহেল আহমদ, আব্দুল্লাহ আল মামুন, শাহ আজিজুর রহমান, আখদ্দছ আলী ও তুরণ মিয়া প্রমুখ।
ড. অরূপ রতন চৌধুরী আরো বলেন, জীবনের ঝুঁিক নিয়ে মুক্তিযুদ্ধ করেছি, এখন দেশের ভবিষ্যত প্রজন্মদের মাদক মুক্ত করতে ৩০ বৎসর যাবত দেশের প্রত্যন্ত অঞ্চলে মাদকের বিরুদ্ধে দেশবাসীকে সচেতন করার চেষ্টা করছি। এখন নিজ এলাকায় আপনাদেরকে নিয়ে কাজ করতে চাই। আমি আপনাদের সকলের সার্বিক সহযোগিতা চাই।
উল্লেখ্য যে, ড. অরূপ রতন চৌধুরী সিলেট-২ আসন (বিশ^নাথ-ওসমানী নগর) এ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশার জন্য মাঠে কাজ করে যাচ্ছি।

 


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *