মহাগ্রন্থ আল-কোরআন হচ্ছে সমগ্র মানবজাতির পথপ্রদর্শক- বিশ্বনাথে রাগীব আলী

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রির্পোটার::উপমহাদেশের প্রখ্যাত দানবীর, দৈনিক সিলেটের ডাক-এর সম্পাদকমন্ডলীর সভাপতি, বরেণ্য শিল্পপতি, রাগীব-রাবেয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, দেশে-বিদেশে অসংখ্য স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও মাদ্রাসার প্রতিষ্ঠাতা দানবীর ড. রাগীব আলী বলেছেন, মহাগ্রন্থ আল-কোরআন হচ্ছে মানবজাতির পথপ্রদর্শক। পবিত্র কোরআন হচ্ছে মানবজাতির পূর্নাঙ্গ জীবন ব্যবস্থা। আমরা পবিত্র কোরআনের নিদের্শে জীবন পরিচালিত করলে দুনিয়া ও আখেরাতে কামিয়াবি লাভ করবো। শুধুমাত্র পবিত্র কোরআন পাঠ করলেই আমাদের দায়িত্ব শেষ হয়ে যাবে না। সহিহ শুদ্ধভাবে এবং প্রতিটি আয়াতের অর্থ জেনে শুনে কোরআন পাঠ করলে আমরা আল্লাহ ও তার রাসূলের নক্ষত্র লাভ করতে পারবো। আমি বিশ্বনাথে এই আর্ন্তজাতিক ক্বেরাত মাহফিল ও ইসলামিক সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগদান করতে পেরে মহান আল্লাহর শুকরিয়া আদায় করছি। আপনারা আমার জন্য দোয়া করবেন।
তিনি গত মঙ্গলবার রাতে বিশ্বনাথ উপজেলা সদরের রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থার উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক ক্বেরাত মাহফিল ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
উপজেলায় এই প্রথমবারের মতো আলিয়া ও ক্বওমিপন্থি ইসলামী দলসহ সকল রাজনৈতিক দলের সমন্বিত উদ্যোগে সকাল ১০টা থেকে মধ্যরাত পর্যন্ত অনুষ্ঠানে বিশ্বনাথ মাদানিয়া মাদ্রাসার সাবেক মুহতামিম মাওলানা জহির উদ্দিন, বিশ্বনাথ আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থার সভাপতি কাজী মাওলানা আব্দুল ওয়াদুদ ও কুরুয়া ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আখতার আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ক্বওমি মাদরাসা শিক্ষা বোর্ড এদারার সভাপতি আল্লামা শায়খ জিয়া উদ্দীন, জামিয়া নুরিয়া ভার্থখলা মাদ্রাসার প্রিন্সিপাল আল্লামা শায়খ মজদুদ্দীন আহমদ, জমিয়তুল মুদাররিসীন বাংলাদেশের যুগ্ম মহাসচিব অধ্যক্ষ এ কে এম মনোওর আলী, চান্দাইপাড়া সুন্নিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুনাওয়ার সারোয়ার, রাজনীতিবিদ মুহাম্মদ মুনতাসির আলী, সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য এডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী, বিশ্বনাথ ডিগ্রি কলেজের প্রাক্তন অধ্যক্ষ সিরাজুল ইসলাম, বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা হাবীবুর রহমান, বিশ্বনাথ জামিয়া মুহাম্মদিয়ার প্রিন্সিপাল মাওলানা নূরুল হক, মিয়ারবাজার শাহচাঁন্দ শাহকালু আলিম মাদরসার অধ্যক্ষ মাওলানা আব্দুল মুক্তাদির খান ও বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি কাজী মুহাম্মদ জামাল উদ্দিন বক্তব্য রাখেন।
কবি মীম সুফিয়ান, হাসান বিন ফাহিম, মুখতার হুসাইন ও আশিক সাঈদ’র যৌথ সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির আহবায়ক মাওলানা আব্দুল মতিন ও সদস্যসচিব তালুকদার ফয়জুল ইসলাম।
অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারি শায়খ আহমদ বিন ইউসুফ আল-আজহারী, আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত হাফেজ ক্বারি সাইদুল ইসলাম আসাদ, ক্বারি শেখ শহিদুল ইসলাম, হাফেজ ক্বারি মন্জুর আহমদ, হাফেজ ক্বারি আব্দুল মালেক বিক্রমপুরী, জাতীয় পুরস্কারপ্রাপ্ত হাফেজ আখতারুল ইসলাম, হাফেজ ক্বারি জিয়াউল হক আনসারী, ক্বারি সাইফুল ইসলাম ও হাফেজ ক্বারি আলী ওয়াক্কাস। আমন্ত্রিত শিল্পীদের মধ্যে ইসলামী সংগীত পরিবেশন করেন জাগ্রত কবি মুহিব খান, কবি মুজাহিদুল ইসলাম বুলবুল, বিশিষ্ট চক্ষুরোগ বিশেষজ্ঞ ডা. জহিরুল ইসলাম অচিনপুরী ও কলরবের ইসহাক আলমগীরসহ কলরব ও সবুজকুঁড়ির শিল্পীবৃন্দ।
এছাড়া অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বনাথ কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা নোমান আহমদ, বিশ্বনাথ জামিয়া মাদানিয়ার প্রিন্সিপাল মাওলানা শিব্বীর আহমদ বিশ্বনাথী, মুহাম্মদিয়া আরাবিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা নুরুল হক, মাদানিয়া কোরআন শিক্ষাবোর্ড বাংলাদেশের নির্বাহী সভাপতি মাওলানা ফয়জুল হাসান খাদিমানী, মিরেরচর মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সামছুল ইসলাম, ছহিফাগঞ্জ এসডি মাদরাসার সুপার মাওলানা আব্দুর রউফ, চককাসিমপুর মাদরাসার প্রিন্সিপাল মাওলানা খবির উদ্দীন, মর্নিং স্টার একাডেমির অধ্যক্ষ সায়েক আহমদ সায়েক, সমাজসেবক আরশ আলী গণি, মাওলানা নজরুল ইসলাম, আলহাজ্ব শামছু মিয়া লয়লুছ, আব্দুর রোশন চেরাগ আলী প্রমুখ।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *