ভাসানচর থেকে আসা ১২ রোহিঙ্গা গ্রেপ্তার

আন্তর্জাতিক জাতীয়
শেয়ার করুন

নোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে আসা নারী-শিশুসহ ১২ জন রোহিঙ্গা নাগরিককে গ্রেপ্তার করেছে কোম্পানীগঞ্জ পুলিশ। আজ শুক্রবার ভোরে চর এলাহী দক্ষিণ ঘাটের স্থানীয় লোকজন তাঁদের আটক করে থানায় খবর দেন। পরে পুলিশ তাঁদের থানায় নিয়ে যায়।

আটক রোহিঙ্গারা হলেন খায়ের হোসেন (৩৫), খতিজা খাতুন (৮৩), মমিনা বেগম (২৬), রাশেদা আক্তার (২৩), মো. ইউসুফ (৩৫), মো. সিদ্দিক (২০), জুবাইদা আক্তার (১৬), আবুল হায়েজ (১৩), মো. শহিদ (৬), মো. তারেক (৮), আরমান (১) ও ওমাহের (৪)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আটক রোহিঙ্গা নারী-শিশু ও পুরুষেরা গত বৃহস্পতিবার দিবাগত রাতে গোপনে ভাসানচর থেকে পালিয়ে চোরাই পথে নৌকা ভাড়া করে কক্সবাজারে তাঁদের পুরোনো ক্যাম্পের উদ্দেশে রওনা করেন। কিন্তু পথিমধ্যে নৌকার মাঝি ভোররাতের দিকে তাঁদের চর এলাহী দক্ষিণ ঘাটে নামিয়ে দিয়ে সরে পড়েন। স্থানীয় বাসিন্দাদের জিজ্ঞাসাবাদে তাঁরা ভাসানচর থেকে পালিয়ে আসার কথা স্বীকার করেন।

কোম্পানীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ প্রথম আলোকে বলেন, রোহিঙ্গাদের বিরুদ্ধে বিদেশি নাগরিক আইনে থানায় নিয়মিত মামলা হয়েছে। মামলায় তাঁদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হবে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *