বিশ্বনাথ স্বাস্থ্য কমপ্লেক্সে ডিজিটাল আল্ট্রাসাউন্ড পরীক্ষা শুরু

বিশ্বনাথ শিক্ষা সিলেট
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :: এখন থেকে বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়মিত ডিজিটাল আল্ট্রাসনোগ্রাফি পরীক্ষা করা যাবে। (০১জুন) শনিবার থেকে এ আল্ট্রান্সগ্রাফি পরীক্ষা শুরু হয়েছে। একটি ডিজিটাল আল্ট্রাসনোগ্রাফি মেশিনের অভাবে গর্ভবতি মহিলাসহ অনেক রোগীর রোগ নির্ণয় করা সম্ভব হচ্ছিলনা। আল্ট্রাসনোগ্রাফি মেশিন না থাকার অনেক অসহায় গরিব লোকজন বিশ্বনাথ থানা সদর বা সিলেটে গিয়ে আল্ট্রাসনোগ্রাফি করতে হতো। এতে সময় ও অর্থ ব্যায় হতো প্রচুর। সাদা কালো একটি মেশিন থাকলেও তা পরিস্কারভাবে ছবি দেখা যেতনা।

একটি ডিজিটাল আল্ট্রাসনোগ্রাফি মেশিন, একটি এম্বুলেন্স, একটি ডিজিটাল এক্স-রে মেশিন ও একটি ইসিজি মেশিনের জন‌্য উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা স্বাস্থ‌্য মন্ত্রনালয়ে অনেক চেষ্টা তদবিরের পর স্বাস্থ্য মন্ত্রনালয় থেকে ডিজিটাল আল্ট্রাসনোগ্রাফি ও ইসিজি মেশিন দেয়া হয়েছে। বাকি শুধু একটি এম্বুলেন্স ও জিডিটাল এক্সে-রে মেশিন। তিনি আশাবাদি কিছু দিনের মধ‌্যেই স্বাস্থ‌্য মন্ত্রনালয় বিশ্বনাথ উপজেলা স্বাস্থ‌্য কমপ্লেক্সে একটি এম্বুলেন্স ও জিডিটাল এক্সে-রে মেশিন বরাদ্ধ দেবে। এতে উপজেলাবাসির সেবার মানোন্নয়ন আরো তরান্বিত হবে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জানান, আমি এ হাসপাতালে যোগদানের পর থেকে আল্ট্রাসনোগ্রাফি, এম্বোলেন্স, ডিজিটাল এক্স-রে মেশিন না থাকায় সুষ্টভাবে চিকিৎসা করা যাচ্ছিলনা। যন্ত্রপাতি পেলে উপজেলার দরিদ্র অসহায় রোগীরা বিনা মূল্যে চিকিৎসা করতে পারবেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *