বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাষ্ট ইউকে’র নির্বাচন : তাহির-আজম-আখলাক প্যানেল এগিয়ে

বিশ্বনাথ রাজনীতি সারাদেশ সিলেট
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :: যুক্তরাজ্য বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাষ্ট ইউকে’র নির্বাচন জমে উঠেছে। অরাজনৈতিক-সামাজিক এ সংগঠনটি দীর্ঘ ৩০বছর ধরে বিশ্বনাথ ও যুক্তরাজ্য সহ পৃথিবীর বিভিন্ন দেশের মানুষের আপদে-বিপদে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। বিশেষ করে বিশ্বনাথের শিক্ষাক্ষেত্রে এ সংগঠনটির ভূমিকা অগ্রগণ্য।

আগামী ৫মে নির্বাচনে দুটি প্যানেলে প্রবাসীরা প্রতিদ্বন্ধিতা করছেন। তাহির উল্লা সভাপতি, আজম খান সম্পাদক ও আখলাক ট্রেজারার পদের প্যানেলটি প্রচার প্রচারনা ও ভোটারদের কাছে অনেক এগিয়ে। কয়েকজন ভোটারের সাথে আলাপ করে জানা যায়, এ প্যানেলটি বিজয়ী হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে।

সভাপতি পদপ্রার্থী তাহির উল্লাহ বিশ্বনাথ পৌরসভার মুফতির গাঁও গ্রামে। তিনি একজন সমাজসেবী, শিক্ষানুরাগী ও দানশীল ব্যক্তিত্ব হিসেবে সর্বমহলে পরিচিত। দেশ-বিদেশে মানুষের কল্যাণে তাঁর অবদান উল্লেখযোগ্য। একজন সংবাদকর্মী হিসেবে তাঁর সাথে পরিচয় আমার অনেকদিন আগে, সম্ভবত ২০০৪সালের ভয়াবহ বন্যার সময় ক্ষতিগ্রস্ত এলাকার মানুষের পাশে দাড়িঁয়ে ছিলেন তিনি। মসজিদ, মাদরাসা ও এতিম শিশুসহ অসহায়দের সহায়তা করার অনেক ঘটনা এলাকায় বহুল প্রচারিত। অত্যন্ত সহজ, সরল নিরহংকার তাহির উল্লা ঐতিহ্যবাহী এ সংগঠনের সভাপতি নির্বাচিত হলে দেশ বিদেশের মানুষের উপকারে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবেন।

সাধারন সম্পাদক পদপ্রার্থী আজম খান একজন তারুণ্যের অহংকার। তিনি বিশ্বনাথ উপজেলার দেওকলস গ্রামের বাসিন্দা। ভদ্র, নম্র প্রকৃতির আজম খান ছোট বেলা থেকে বিশ্বনাথ ও সিলেটের বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। সিলেটে বিশ্বনাথ সমিতি, বিশ্বনাথ ছাত্রকল্যাণ পরিষদ গঠন করে ছাত্র সমাজের আইকন হিসেবে পরিচিতি লাভ করেন। দেওকলস স্কুল ও কলেজের উন্নয়ন ও অগ্রগ্রতিতে তিনি জড়িত। তিনি বিভিন্ন দুর্যোগে বিশ্বনাথে নিজের ও প্রবাসীদের উদ্যোগে অর্থ সংগ্রহের মাধ্যমে মানুষকে সহায়তা করে আসছেন। ১৯৯৮সালের একটি ঘটনা, আজম খানের এলাকার একজন লোককে পুলিশ ধরে ১০হাজার টাকা নিয়েছিলেন। সেই টাকা আজম খান ওসি নিকট থেকে উদ্ধার করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন। অত্যন্ত মেধাবী ও সাহসী আজম খান যুক্তরাজ্যে এ সংগঠনের সাধারন সম্পাদক নির্বাচিত হলে দেশে বিদেশে বিভিন্ন সমস্যা সমাধানে অবদান রাখতে পারবেন বলে আমরা আশাবাদী।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *