বিশ্বনাথ পৌর আওয়ামীলীগের আহবায়ক কমিটি গঠন হয়নিঃ তবে……..

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রির্পোটার: বিশ্বনাথ উপজেলা থানা সদরস্থ নবগঠিত পৌর আওয়ামীলীগের কমিটি গঠিত হয়নি। গত শনিবার (১২জুন) পৌর আওয়ামীলীগের কমিটি গঠিত হওয়ার কথা ছিল। উপজেলা আওয়ামীলীগের কার্যকরি কমিটির সভা আহবান করে প্রচার প্রচারনা করা হয়েছিল। অনেকেই কমিটিতে অর্ন্তভুক্ত হওয়ার জন্য অনেক আশা নিয়ে নতুম উদ্যমে এসেছিলেন। কিন্তু কারও প্রত্যাশা পূরণ হয়নি। তবে, আহবায়ক কমিটি গঠিত না হলেও প্রার্থীদের জীবন বৃত্তান্ত সংগ্রহের জন্য ৪ সদস্য বিশিষ্ট একটি গঠন করা হয়। এই কমিটি গঠনের পিছনেও মজা আছে। ২০১৫সালের সম্মেলনে যেভাবে কমিটিতে অর্ন্তভুক্ত হওয়ার জন্য পদ পদবী প্রত্যাশীরা উপস্থিত হয়েছিলেন। ঠিক তেমনি ভাবে শনিবারের সভায় অনুরূপভাবে পদ-পদবী প্রত্যাশীরা উপস্থিত ছিলেন।
সংগঠনের বিষয়ে আলাপ আলোচনা ছাড়াও চাউলধনী হাওর নিয়ে দীর্ঘ সময় আলোচনা করা হয়। এতে বলা হয়, চাউলধনী হাওর আন্দোলন নিয়ে যে বা যারা আওয়ামীলীগের বিরোদ্ধাচরন করছেন তাদের বিষয়ে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য অপর ৩সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।
সভায় উপজেলা জেলা আওয়ামীলীগের সদস্য হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি, সাবেক সাংসদ শফিকুর রহমান, সহ সভাপতি এডভোকেট মোশাহিদ আলী, শাহ ফরিদ আহমদ।
সভায় কয়েকজন বক্তা বলেন, বিশ্বনাথ ইউনিয়নের কয়েকটি গ্রামকে পৌরসভার অর্ন্তভুক্ত না করায় মহামান্য হাইকোর্ট আদালতে রিট পিটিশন দাখিল করা হয়েছে এবং কিছুদিনের মধ্যে রিট আবেদনটি নিষ্পত্তি হয়ে যাবে। তাই এখন পৌর কমিটি গঠন করা হলে এই গ্রামগুলোর আওয়ামীলীগের নেতৃবৃন্দ প্রার্থী হওয়া থেকে বঞ্চিত হতে পারেন। তাই পৌর কমিটি গঠনের সময় বাড়ানোর দাবী করেন তারা। সার্বিক বিবেচনায় দীর্ঘ আলাপ আলোচনার পর কমিটি গঠন না করে ৭ সদস্য বিশিষ্ট প্রার্থীদের জীবন বৃত্তান্ত সংগ্রহের জন্য কমিটি গঠন করা হয়।
পংকি খানের সভাপতিত্বে আয়োজিত উপজেলা কমিটির এ সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া, ফারুক আহমদ, আমীর আলী, শাহ আছাদ, আসাদুজ্জামান, সমছু মিয়া, ব্যাংকার মখদ্দুছ আলী, তাজউদ্দিন আহমদ, আনোয়ার হোসেন, আব্দুল জলিল জালাল, মাহবুবুর রহমান লিলু, শেখ আছাদ, ডাঃ শাহনুর হোসাইন, মখদ্দুছ আলী, এডভোকেট সিরাজ উদ্দিন, শাহ ফয়েজ আহমদ সেবুল, আব্দুল আজিজ, আলমগীর হোসেন, রিয়াজুল হক প্রমুখ।
উল্লেখ্য যে, গত ১১ জুন বিশ্বনাথের ডাক ২৪ ডটকম অনলাইন পোর্টালে “বিশ্বনাথ পৌর আওয়ামীলীগের কমিটি গঠনে তোড়জোড়ঃ ত্যাগীদের চেয়ে বিএনপির প্রার্থী এগিয়ে” শিরোনামে একটি অনুসন্ধানী রির্পোট প্রকাশিত হয়।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *