বিশ্বনাথ পৌরমেয়র পদত্যাগ না করে সিলেট-২ আসনে এমপি প্রার্থী ঘোষনা

বিশ্বনাথ রাজনীতি
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেকদ : নবগঠিত বিশ্বনাথ পৌর মেয়র মুহিবুর রহমান মেয়র পদ থেকে পদত্যাগ না করে সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নিজের মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিনি বুধবার (২৯ নভেম্বর) বিকেলে সহকারী রিটার্ণিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তারের নিকট ওই মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়ন দাখিলের আগে ‘স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় ও সূধী সমাবেশে’ পৌর মুহিবুর রহমান ‘স্বতন্ত্র সংসদ সদস্য’ হিসেবে তাঁর প্রার্র্থীতার ঘোষণা দেন। নির্বাচন কমিশন যে কোন জনপ্রতিনিধি তার পদ থেকে পদত্যাগ করে সং সদ নির্বানে প্রার্থী হওয়ার ঘোষনা দিলে মুহিবুর রহমান এই ঘোষনাকে চ্যালেঞ্জ করে বলেছের পদত্যাগ করে প্রার্তী হওয়ার কোন বিধান নেই। তাই আমার প্রার্থীতা বাতিল করা হলে আইনি লড়াই করে যাব। ইতিপূর্বে তিনি ঢাকায় গিয়ে একজন সংবিধান বিশেষজ্ঞের সাথে আলোচনা করে এসেছেন।

মুহিবুর  রহমান  ইতিপূর্বে ১৯৮৫ সালে ও পরবর্তিতে ২বার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। ১৯৯১, ২০০১ ও ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েও পরাজিত হন। ২০০৮ সালে সংসদ নির্বাচনে মনোনয়ন পেয়েও তাঁকে মনোনয়ন দেয়া হয়নি বলে উল্লেখ করেন। তিনি গত পৌর নির্বাচনে বিশ্বনাথ প্রথম পৌর মেয়র নির্বাচিত হয়েছিলেন।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্বনাথ পৌরসভার কাউন্সিলর মুহিবুর রহমান বাচ্চু, জহুর আলী, বারাম উদ্দিন, সাবিনা ইয়াসমিন, রাসনা বেগম, লাকী বেগম, বিশ্বনাথ মডেল প্রেসক্লাবের সভাপতি আশিক আলী, সহ সভাপতি কামাল মুন্না, সাধারণ সম্পাদক নবীন সোহেল, যুগ্ম সম্পাদক শুকরান আহমেদ রানা, কোষাধ্যক্ষ আব্দুস সালাম, সদস্য জাহাঙ্গীর আলম খায়ের, আক্তার আহমদ সাহেদ, সংগঠক ওয়ারিছ খান, আব্দুল গফফার উমরাহ মিয়া, আব্দুশ শহিদ মেম্বার, আব্দুল ছালিক, মুহিব উদ্দিন প্রমূখ নেতৃবৃন্দ।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *