টাকা না দেয়ায় দিনমজুরের বিরুদ্ধে বিশ্বনাথ থানা পুলিশের মিথ্যা প্রতিবেদন

বিশ্বনাথ
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : সিলেটের বিশ্বনাথ থানার এসআই জাকির হোসেনের বিরুদ্ধে আসামির চাহিদামত স্বাক্ষীর নাম তালিকাভুক্ত করে মিথ্যাভাবে আদালতে একটি প্রতিবেদন দাখিল করে এক অসহায় কৃষক পরিবারকে চরম বিপদের মুখে ফেলে দিয়েছেন। ফলে পরিবারটি দারুণ অসহায় ও নিরাপত্তহীনতায় ভুগছেন। এই প্রতিবেদনের কারনে মামলার বাদী জাবেদ আলী তার প্রাপ্ত জমি ও টাকা হারাতে পারেন। এই চিন্তায় বাদী অসুস্থ হয়ে পড়েছেন। বাদী জানান, দারোগার চাহিদা ১লাখ টাকা না দেয়ায় তার বিরুদ্ধে মিত্যা প্রতিবেদন দেয়া হয়েছে।

জানাযায়, দশঘর ইউনিয়নের ভল্লবপুর গ্রামের জাবেদ আলী দীর্ঘদিনের অল্প অল্প করে জমানো টাকা দিয়ে ভল্লবপুর গ্রামের মনোহর আলীর নিকঠ থেকে কমিবেশি ২২শতক জায়গা ক্রয় করেছিলেন। উক্ত মনোহর আলী একজন প্রবাসি হওয়ায় সরল বিশ্বাসে জমি রেজিষ্ট্রারী করে দিমু দিচ্ছি বলে সময় ক্ষেপন করতে থাকেন। এক পর্যায়ে জাবেদ আলী গ্রামের স্বাক্ষীদের নিয়ে জমি দলিল সম্পাদক করে দেয়ার চাপ সৃষ্টি করলে তিনি কৌশলে বিদেশ চলে যান।

এমতাবস্থায় গত ৯আগষ্ট জাবেদ আলী মনোহর আলীকে একমাত্র আসামি করে সিলেট আমলগ্রহনকারি ৩য় আদালতে একটি (মামলা নং সিআর-২৮৬/২৩ইং) দায়ের করেন। মামলার বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিল ও ব্যবস্থা গ্রহনের জন্য বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জকে নির্দেশ প্রদান করেন।

অফিসার ইনচার্জ বিষয়টি তদন্তের জন্য এসআই মো: জাকির হোসেনকে দায়িত্ব প্রদান করেন। এসআই জাকির হোসেন মামলার বাদীকে না জানিয়ে কিংবা বাদীর মনোনীত স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহন না করে আসামি মনোহর আলীর স্বাক্ষী নুর আলী, সাহেল আহমদ (আসামির ভাগনা), আসামি মনোহর আলী কেয়ারটেকার হেলাল মিয়া, আসামি মনোহর আলীর ভাতিজা একলাক মিয়াসহ স্বাক্ষীদের বক্তব্যের উপর ভিত্তি করে আদালতে একটি মিথ্যা প্রতিবেদন দাখিল করেন।

এই প্রতিবেদন অসহায় দরিদ্র বাদীর আইনি সহায়তা, জমি ও টাকা পাওয়ার প্রতিবন্দকতা সৃষ্টি করেন। জাবেদ আলীর আইনজীবি আজিজুর রহমান মিথ্যা প্রতিবেদন দাখিলের সত্যতা স্বীকার করে বলেন, এই গরিব মানুষের মামলাটি মিথ্যা প্রতিবেদন দিয়ে চরম ক্ষতির সম্মুখিন করেছেন তদন্তকারি কর্মকর্তা। বাদী আদালতে নারাজি দাখিল করবে।

এসআই জাকির হোসেনের ০১৭২৪০২৪৬৫৮ নম্বর মোবাইলে একাধিকবার কল করলে তিনি ফোন রিসিব করেন নি।

এ বিষয়ে বিশ^নাথ থানার ওসি জাহিদুল ইসলাম বলেন, কোন মামলাটির বিষয়ে এমন ঘটনা ঘটেছে আমার সঠিক জানা নেই। বাদী আদালতে নারাজি দিলে আমি সত্য মিথ্যা খতিয়ে দেখব।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *