বিশ্বনাথ চাউলধনী হাওর রক্ষা কমিটির সভায় খুনিরা গ্রেফতার না হলে গণঅনশন

Uncategorized
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: বিশ্বনাথ চাউলধনী হাওর ও কৃষক বাঁচাও আন্দোলন কমিটির এক মতবিনিময় সভায় বক্তারা ডাবল মার্ডারের আসামীরা গ্রেফতার না হওয়ায় ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করে অবিলম্বে খুনিদের গ্রেফতারের দাবী জানান। খুনিরা আর কোন অঘটন ঘটালে প্রশাসনকে সকল দায়-দায়িত্ব বহন করতে হবে বলে সভায় হুশিয়ারি উচ্চারণ করা হয়। প্রশাসনের পক্ষে খুনিরা গ্রেফতারে বার বার আশ্বাষ দেয়া সত্বেও খুনি সাইফুল ও তার অস্ত্রবাজ বাহিনীকে গ্রেফতার করা হচ্ছে না। অবিলম্বে খুনিরা গ্রেফতার না হলে চাউলধনী হাওর পারের ২৫ গ্রামের কৃষকরা গণঅনশন করতে বাধ্য হবে বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সভায় বলা হয়, চলতি বছর ২৮ জানুয়ারী চাউলধনী হাওরে সাবলীজ গ্রহিতা সাইফুল ও তার অস্ত্রবাজ বাহিনী কৃষক ছরকুম আলী দয়ালকে হত্যার পর অবৈধ অস্ত্র উদ্ধার ও আসামী গ্রেফতারের দাবী করলেও কেউ কোন কর্ণপাত করেনি। বরং আসামীদের সাথে প্রশাসনসহ অনেক প্রভাবশালীরা সর্ম্পক গড়ে তুলে। অবশেষে গত ১লা মে লন্ডন প্রবাসী সাইফুল ও তার বাহিনী বন্ধুক, পিস্তল দিয়ে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করতে স্কুলছাত্র সুমেলকে হত্যা করে। ডাবল মাডারের পরও সাইফুলকে কাছে পেয়ে পুলিশ গ্রেফতার করেনি। বর্তমানে একটি প্রভাবশালীমহল সাইফুলকে আশ্রয় প্রশয় দিচ্ছে বলে অভিযোগ রয়েছে। সুমেল হত্যাকান্ডের কয়েকজন আসামী আইনের ফাঁক-ফোঁকরে জামিন নিয়ে এসে হত্যা মামলার বাদী ও স্বাক্ষীদের হুমকি দিয়ে যাচ্ছে। তারা একত্রিত হয়ে পূণরায় সশস্ত্র অবস্থায় হাওরে নেমে কৃষকের জমি দখলে পায়তারা করছে। হত্যাকান্ডে ব্যবহৃত অবৈধ অস্ত্র উদ্ধার ও সাইফুলের বন্ধুকের লাইসেন্স এখন পর্যন্ত বাতিল করা হয়নি। ফলে এলাকায় আতংক বিরাজ করছে।
আজ ৪ সেপ্টেম্বর শনিবার দশপাইকা আনরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাউলধনী হাওর কৃষক বাঁচাও আন্দোলন কমিটির আহবায়ক আবুল কালাম এর সভাপতিত্বে ও বাবুল মিয়া ্এবং শফিকুর রহমান পিয়ারের যৌথ পরিচালনায় কৃষকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভা শুরুতে কোরআন তেলাওয়াত করেন মাওলানা ছমির উদ্দিন ।
প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক দু’বারের চেয়ারম্যান মুহিবুর রহমান। বক্তব্য রাখেন দৌলতপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আরিফ উল্লাহ শিতাব, নজির আহমদ, সামছুদ্দিন মেম্বার, আব্দুল মজিদ মেম্বার, আলাউদ্দিন, আখতার হোসেন, হাফিজ আরব খান, শফিকুর রহমান, লুৎফুর রহমান, মস্তফা মিয়া, লায়েছ রহমান, মাহফুজুর রহমান প্রমুখ।
এলাকার গণ্যমান্য ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুল মুমিন কালু, নোয়াব আলী, আব্দুল কাদির, রোশন আলী, মখদ্দুছ আলী, আহমদ আলী, ছিদ্দেক আলী, ইসহাক আলী, আজমল হোসেন, আব্দুল করিম, ইব্রাহিম আলী সিজিল, নজরুল ইসলাম আজাদ, এসপি সেবু, আবু খালেদ, কুতুব উদ্দিন, দুলাল মিয়া, লিলু মিয়া, জামাল আহমদ, আবু সালেহ, হোসেন আহমদ, রিপন মিয়া, সালিক মিয়া, ইউসুফ আলী, আজাদ মিয়া, রুহেল ্আলী, লিয়াকত মিয়া, মাসুক মিয়া, শামীম মিয়া, আব্দুল কাইয়ুম, মকদ্দুছ আলী প্রমুখ।
সভায় কৃষকরা খুনিদের গ্রেফতার ও অস্ত্র উদ্ধারের দাবীতে কঠোর আন্দোলন গড়ে তোলার জন্য দেশ-বিদেশে থাকা সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ জানান।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *