বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনা মূল্যে ইনসুলিন দেয়া শুরু

জাতীয় বিশ্বনাথ
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেকদ : দিন বদলের পাশাপাশি বদলে যাচ্ছে সিলেটের বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের সেবার মানোন্নয়ন। সকল রোগের সেবার পাশাপাশি এখন থেকে NCD কর্নার থেকে ডায়াবেটিস রোগীদের বিনামূল্যে (ফ্রি) ইনসুলিন দেয়া শুরু করেছে হাসপাতাল কর্তপক্ষ।

রবিবার (৫নভেম্বর) দুপুরে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেলোওয়ার হোসেন সুমন। এসময় একজন ডায়াবেটিস রোগীর হাতে বিনামুল্যে ইনসুলিন তুলে দেয়া হয়। এছাড়াও হাসপাতালে সবধরনের সেবার মান বেড়েছে। বিষেশ করে এ হাসপাতালে নিয়মিত ডেলিভারি সেবা দেয়া হচ্ছে। অক্টোবর মাসে প্রায় ৭০টি ডেলিভারি করা হয়েছে। রোগীরা আগের মত ভোগানিন্ত পোহাতে হচ্ছেনা। সব সময় ডাক্তার পাওয়া যায়। ভর্তি রোগীর সংখ্যা বেড়েছে। হাসপাতালের বর্তমান রুপ-রেখা দেখলে মনে হয়, এ যেন এক যাদুর কাঠি। এগেরমতো এখন আর তেমন কোন অভিযোগ পাওয়া যায় না।

সেবা নিতে আসা রোগী আলেমা বেগম, ফায়মা বিবি, মখদ্দুছ আলী ও সাজিদ আলী বলেন, হাসপাতালে দিলোয়ার নামের এক ডাখতর আইছন তান মাত খতা, আচার আচরণ ভালা। সময় অসময়ে আইয়া দেখাইল যায়। আর টেখা ছাড়া ঔষধ পাওয়া যায়। আগে টেখা দি ঔষধ নিতাম, এখন টেখা লাগেনা। যক্ষা ও অন্যান্য রোগের পাশাপাশি এখন ডায়াবেটিসের ইনসুলিন দিরা। আমরা ডাখতর সাবর লাগি দোয়া করি।

সরেজমনি গিয়ে দেখা গেছে, স্বাস্থ্য কর্মকর্তা দেলোয়ার হোসেন নিজেই একটি কক্ষে নিয়মিত রোগী দেখছেন। কথা হলে তিনি বলেন, সরকার আমাকে যে দায়িত্ব দিয়েছে, আমি তা পালন করার চেষ্টা করছি। তাছাড়া রোগীর সংখ্যা বাড়ায় নিজেই রোগীর সেবা করছি। তিনি বলেন, হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়েছে। ৫০ শয্যা থেকে ১০০শয্যায় উন্নীত করার চেষ্টা করছি। যন্ত্রাংশ কম থাকায় রোগীদের পরিপূর্ণ সেবা দেয়া যাচ্ছেনা। সকলের সহযোগীতা পেলে স্বাস্থ্য সেবার মান আরো বাড়ানো সম্ভব।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *