বিশ্বনাথ উপজেলা নির্বাচনে সুহেল, সুইট-করিমার চমক

বিশ্বনাথ রাজনীতি সিলেট
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :: সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি সমর্থীত সুহেল আহমদ চৌধুরী কাপ-পিরিচ প্রর্তীক নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। প্রথম ও তৃতীয় উপজেলা পরিষদ নির্বাচনে মুহিবুর রহমান, দ্বিতীয় উপজেলা নির্বাচনে দেওয়ান সমসের রাজা চৌধুরী ও পঞ্চম নির্বাচনে এসএস নুনু মিয়া নির্বাচিত হয়েছিলেন এবং আজকের ষষ্ট উপজেলা নির্বাচনে সুহেল আহমদ চৌধুরী পূণরায় চেয়ারম্যান নির্বাচিত হলেন। এ নির্বাচনে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মাইক প্রর্তীক নিয়ে যুবলীগের মুহিবুর রহমান সুইট ১৬হাজার ৯৮৬ভোট ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রর্তীকে করিমা বেগম ২৩হাজার ৬৫৯ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

সুহেল আহমদ ১৩হাজার ৩২২ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি গিয়াস উদ্দিন আহমদ আনারস প্রর্তীকে ১২হাজার ৯৬৮ভোট পেয়েছেন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ এ নির্বাচনে ৭২টি ভোট কেন্দ্রের মাধ্যমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। কোথাও কোন গোলযোগের খবর পাওয়া যায়নি। আবহাওয়া অনুকূলে থাকা সত্বেও বিভিন্ন ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল কম।

আনারস প্রর্তীকের প্রার্থী উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক গিয়াস উদ্দিন আহমদ নোয়ারাইসহ কয়েকটি কেন্দ্রের ভোট পুনগননার দাবি করেন। এক পর্যায়ে তার কর্মী সমর্থকরা উত্তেজিত হয়ে তাকে বিজয়ী ঘোষনা করতে চাপ সৃষ্টি করেন।

এদিকে বিজয়ী প্রার্থী সুহেল চৌধুরীর লোকজন বিভিন্ন মসজিদের মাইকে প্রচার করেন যে, ফলাফল পাল্টানো হচ্ছে। এই সংবাদে কাপ-পিরিচ প্রর্তীকের সমর্থকরা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের চারপাশে অবস্থান নেন। এসময় একটি ককটেল বিস্ফোরণ ঘটলে উত্তেজনা দেখা দেয়। উত্তেজিত লোক জনের উপর লাটি চার্জ করে পুলিশ। এতে লামাকাজি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ কয়েকজন আহত হন। পরে রাত সাড়ে ১২টার দিকে প্রাপ্ত ফলাফল গননা ও যাচাই বাচাই করে নির্বাচন কর্মকর্তা সুহেল আহমদ চৌধুরীকে বিজয়ী ঘোষনা করেন।

ঘোষনা-বিশ্বনাথের ডাক ২৪ডটকমের পোর্টালের প্রযুক্তিগত জটিলতার কারনে গত ২দিন কোন প্রকার নিউজ প্রচার করা সম্ভব হয়নি বলে আমরা দু:খিত-সম্পাদক।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *