বিশ্বনাথ ইউনিয়ন পরিষদ নির্বাচন : বিএনপির দাপট, আ’লীগ নিখোঁজ

বিশ্বনাথ রাজনীতি সিলেট
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : বিশ্বনাথ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে আজ (১৭জুলাই/২৩) নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা দাপটের সাথে নির্বাচিত হয়েছেন এবং সরকার দলীয় নৌকার প্রার্থীর শোচনীয়ভাবে পরাজয় ঘটে।

প্রাথমিক প্রাপ্ত তথ্য মতে, ৩নং অলংকারি ইউনিয়নে, ইউনিয়ন বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক (স্বতন্ত্র) প্রার্থী আতিকুর রহমান লিটন, দৌলতপুর ইউনিয়নে, ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক (স্বতন্ত্র) প্রার্থী (বহিস্কৃত) আরব খান, ৬নং বিশ্বনাথ ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী (দলীয় পরিচয় পাওয়া যায়নি) দয়াল উদ্দিন তালুকদার। দেওকলস ইউনিয়নে, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি (বিদ্রোহী) প্রার্থী ফখরুল আহমদ মতছিন। এ রিপোর্ট লেখা পর্যন্ত রামপাশা ইউনিয়নে একটি কেন্দ্রের ফলাল ঘোষনা না হওয়ায় কে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সঠিক তথ্য এখনও পাওয়া যায়নি।

২২ সালের জানুয়ারি মাসে লামাকাজি, খাজাঞ্চি ও দশঘর এ ৩টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হলে লামাকাজি ও দশঘর ইউনিয়নে বিএনপি’র প্রার্থীরা নির্বাচিত হন। এনিয়ে মোট ৮টি ইউনিয়নের মধ্যে ৪টিতে বিএনপি, ২টিতে আওয়ামীলীগ ও বিশ্বনাথ ইউনিয়নে একজন সমাজসেবী (স্বতন্ত্র) নির্বাচিত হয়েছেন। বিশ্বনাথ পৌরসভার সীমানা নির্ধারনী জটিলতার কারনে এ ৫টি ইউনিয়নে নির্বাচন আজ অনুষ্ঠিত হয়।

এদিকে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের প্রার্থী বাচাই ও দলের তৃণমুল পর্যায়ের কমিটিগুলো নিষক্রিয় থাকায় আ’লীগের ভরাডুবি হয়েছে বলে দলীয় নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন। প্রশাসনের একটি অংশ বিরাট অংকের টাকার বিনিময়ে নির্বাচনে বিএনপির প্রার্থীদের সুযোগ-সুবিধা প্রদানেরও গুরুতর অভিযোগ রয়েছে। বিস্তারিত তথ্য পরবর্তিতে জানানো হবে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *