বিশ্বনাথ অলংকারি ইউনিয়ন পরিষদের বহিস্কৃত মেম্বার এখন ভারপ্রাপ্ত চেয়ারম্যান!

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রিপোর্টার :বিশ্বনাথে উপজেলার ৩নং অলংকারি ইউনিয়নের বহিস্কৃত মেম্বার আলতাব আলীকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব প্রদানের নির্দেশ দেয়া হয়েছে। (২০ আগষ্ট) বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বর্ণালী পাল জেলা প্রশাসকের এক পত্রের আলোকে এ নির্দেশ প্রদান করেন। আলতাব আলীর সদস্য পদ পূর্ণবহাল ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান হওয়ার সংবাদে স্থানীয় জনসাধারণ আনন্দ উল্লাস করছেন।
বিভিন্ন সূত্রে জানাযায়, অলংকারি ইউনিয়নের ৪নং ওয়ার্ডের নির্বাচিত মেম্বার আলতাব আলীকে একটি চেক ডিজওনার মামলায় কারাদন্ড হওয়ায় ইউনিয়নের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগ দাখিল করেন। এ অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় সরকার মন্ত্রনালয় আলতাব আলীকে প্রথমে সাময়িক এবং পরে স্থায়ীভাবে বহিস্কারের নির্দেশ দেয়। স্থায়ী বহিস্কারের পর বহিস্কৃত মেম্বার আলতাব আলী এ আদেশের বিরুদ্ধে মহামান্য হাইকোর্টে একটি রিট পিটিশন ৩২৫/২০২০ইং দাখিল করেন। মহামান্য হাইকোর্টের একটি বেঞ্চ ভার্চুয়াল শুনাননি শেষে গত ৭ জুলাই আলতাব আলীর স্থায়ী বহিস্কারাদেশ স্থগিত ঘোষনা করেন। এ আদেশের প্রেক্ষিতে আলতাব আলী জেলা প্রশাসক সহ বিভিন্ন স্থানে তার সদস্য পদ পূর্ণবহাল এবং নির্বাচনের পর ১নং প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হওয়ায়, তিনি বিধি মোতাবেক প্যানেল চেয়ারম্যানের দায়িত্ব প্রদানের আবেদন ও করেছিলেন। আলতাব আলীর অভিযোগ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল সম্পূর্ণ অন্যায় বেআইনি ও পরিকল্পিতভাবে একটি চেক ডিজনার মামলা দিয়ে তাকে হেনস্থা ও অপমান করেছেন। উচ্চ আদালতের আদেশে সদস্য পদ পূর্ণবহাল হওয়ায় ও ১নং প্যানেল চেয়ারম্যান হিসেবে দায়িদ্ব প্রাপ্তির আদেশে খুবই খুশি বলে জানান। আলতাব আলী এই প্রতিনিধির সাথে আলাপ কালে বলেন, ‘খোদার ঢোল ফেরেস্তায় বাজায়, যে চয়ারম্যান আমার জন্য কুয়া কেটে ছিল, ‘সেই কুয়ায় চেয়ারম্যান পড়েছেন,। তিনি একটি খুনের মামলা ও দুইটি জালিয়াতির মামলায় আসামি হয়ে পলাতক রয়েছেন। সরকার রাষ্ট্র ও নাশকতার দায়ের ইতিপূর্বে তার বিরুদ্ধে ৮টি মামলা ছিল। চেয়ারম্যান রুহেলে গত ২৪ জুন থেকে পলাতক রয়েছেন। আমি ইউনিয়ন বাসি সকলের সহযোগিতা কামনা করছি।
উল্লেখ্য যে, গত ৫ আগষ্ট অলংকারি ইউনিয়নের জনসাধারনের পক্ষে চেয়ারম্যান নামজুল ইসলাম রুহেলের বিরুদ্ধে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তার অপসারন দাবি করা হয়েছিল। বর্তমানে রুহেল পলাতক থাকায় তার বিরুদ্ধে স্থানীয় সরকার বিধি অনুযায়ি ব্যবস্থা গ্রহনের জন্য মন্ত্রনালয়েও অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানাযায়।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *