বিশ্বনাথে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী আলোচনা সভায় বক্তারা : বঙ্গবন্ধু ছিলেন স্বাধীনতার মহান স্থপতি

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রিপোর্ট:: বিশ^নাথে স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী শীর্ষক এক আলোচনা সভায় বক্তারা বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর ছিলেন মহান স্বাধীনতার স্থপতি, স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা এবং বিশে^র নির্যাতিত নিপিড়ীত মুক্তির নেতা তার জীবনের একমাত্র লক্ষ ছিল বাঙালীর ভৌগলিক রাজনৈতিক ও অর্থনীতিক মুক্তি। তিনি বাংলা ও বাঙালীর মুক্তির জন্য ব্রিটিশ ও পাকিস্তানের বিরুদ্ধে লড়াই করে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেন। অবহেলিত বাঙালী যুগে যুগে অধিকার হারা মানুষের মুক্তির জন্য সামরিক জান্তাদের কারাগারে বন্দি জীবন যাপন করেছেন। এই মহান নেতার জন্ম না হলে আমরা স্বাধীন রাষ্ট্র পেতাম না। বিশে^র যে কয়েজন মহান নেতা রয়েছেন তার মধ্যে বাঙালী জাতির বঙ্গবন্ধু অন্যতম।
এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন বিশ^নাথ উপজেলা শাখার উদ্যোগে আজ ৫ই মার্চ বিশ^নাথের ডাক টুয়েন্টিফোর ডটকম কার্যালয়ে আয়োজিত এক সেমিনারে বক্তারা উপরোক্ত কথা বলেন। ফাউন্ডেশনের বিশ^নাথ শাখার আহবায়ক মোহাম্মদ আব্দুল হামিদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ^নাথ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ফারুক আহমদ। প্রধান বক্তার বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ বিশ্লেষক এএইচএম ফিরোজ আলী। সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ হোসাইন আহমদ। সংবাদ কর্মী দিলোয়ার হোসেন মামুনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন লামাকাজী রাকিব রাবেয়া স্কুল এন্ড কলেজ গভর্ণিং বডির সভাপতি ডা. শানুর হোসাইন, বিশিষ্ট সমাজ সেবক ও দানবীর আরশ আলী গণি, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চাউলধনী স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক আলতাব হোসেন ও শফিক আহমদ পিয়ার। এশিয়া ছিন্নমূল মানবাধিকার ফাউন্ডেশনের সভাপতি আব্দুছ ছোবহান সানি ও সাধারণ সম্পাদক এডভোকেট ফয়জুর রহমান ফয়েজ, আইন বিষয়ক উপদেষ্টা এডভোকেট মাহতাব উদ্দিন খালেদ, মহিলা বিষয়ক সম্পাদিকা ডা. লুবনা বেগম সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
সভায় আরও বক্তব্য রাখেন বিশ^নাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নবীন সুহেল, ইউপি সদস্য জামাল আহমদ, সাঈদ আহমদ, আব্দুল হক, মিনার আলী, নিজামুল হক।
সভায় বক্তারা এদেশের গরীব দু:খী, মেহনতি ও ছিন্নমূল মানুষের ভাগ্য উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্ঠার কৃতজ্ঞতা প্রকাশ করে আমাদের এদেশের গরীব জনগোষ্টির উপকারে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য সংগঠনের পক্ষ থেকে কাজ করার জন্য অনুরোধ জানানো হয়।
সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন মানবাধিকার কর্মী আবু বক্কর।
অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি সদস্য রিয়াজ উদ্দিন, মোস্তফা আহমদ, মোহাম্মদ আলী, তজম্মুল আলী, পাপলু মিয়া, আব্দুল্লাহ প্রমুখ।
সভায় জেলা কমিটির সাধারণ সম্পাদক বিশ^নাথ আহবায়ক কমিটিকে পরিচয় করিয়ে দেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *