বিশ্বনাথে সুমেল হত্যার তিন আসামীর হাইকোর্টের নিদের্শ অমান্যঃ দু’জনের জামিন নামঞ্জুর

Uncategorized
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: বিশ্বনাথ উপজেলার চৈতননগর গ্রামের স্কুলছাত্র সুমেল হত্যা মামলার ৩ আসামী সাইফুল আলম, নজরুল আলম ও সদরুল আলম গত ১৫ সেপ্টেম্বর মহামান্য হাইকোর্টের একটি বেঞ্চে হাজির হয়ে আগাম জামিনের আবেদন করেছিলেন। শুনানী শেষে মহামান্য হাইকোর্ট আসামী তিনজনকে জামিন না দিয়ে ৪ সপ্তাহের মধ্যে নিম্ন আদালত তথা সিলেটের চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির হওয়ার নিদের্শ দিয়েছিলেন। ১৫ সেপ্টেম্বর থেকে ১২ অক্টোবর তারিখ সময়ের মধ্যে আসামীরা হাজির হওয়ার কথা থাকলেও আজ ১২ অক্টোবর পর্যন্ত আসামীরা আদালতে হাজির হয়নি। ফলে বাদী পক্ষের আইনজীবি আসামীদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির আবেদন করেন এবং শুনানী শেষে আদালত গ্রেফতারী পরোয়ানা জারীর ঘোষণা দেন। এ তথ্য নিশ্চিত করেছেন বাদী পক্ষের সিনিয়র আইনজীবি এএসএম গফুর।
এদিকে, সুমেল হত্যা মামলায় জেলে থাকা আসামী আব্দুল জলিল ও ফখর উদ্দিন বিশ্বনাথ ৩নং আমলী আলমগীর হোসেনের আদালতে জামিনের আবেদন করলে শুনানী শেষে আদালত ২জনের জামিন নামঞ্জুর করেন। আসামী জলিলের এ মামলায় একাধিকবার জামিন নামমঞ্জুর হয়েছে। গত ৬ অক্টোবর ফখরুদ্দিনকে বিশ্বনাথ থানা পুলিশ গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেন।
গত ১লা মে চৈতননগর গ্রামের মানিক মিয়ার পুত্র স্থানীয় হাইস্কুলের দশম শ্রেণীর ছাত্র সুমেল আহমদকে সাইফুল ও তার বাহিনী বন্দুক দিয়ে গুলি করে হত্যা করে। ঘটনার সময় বিশ্বনাথ থানার প্রাক্তন ওসি শামীম মূসা ও এসআই ফজলু খুনিদের রক্ষার জন্য গ্রেফতার না করে ঘটনাস্থল ত্যাগে সহযোগিতা করেন এবং হত্যার আলামত নষ্ট করেন। এ ঘটনায় সুমেলের চাচা ইব্রাহিম আলী বাদী হয়ে বিশ্বনাথ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আসামীরা ৫মাস পর মহামান্য হাইকোর্টে আত্মসর্ম্পন করলে ১৫জনের ৪২ দিনের জামিন মঞ্জুর করেন এবং ৫জনকে ২৮দিনের মধ্যে নিম্ন আদালতে হাজির হওয়ার নিদের্শ দিয়েছিলেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *