বিশ্বনাথে সালিশ বিচারের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে আহত-৪

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারি ইউনিয়নের ছোট খুরমা গ্রামে সালিশ বিচারের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে ৪জন আহত হয়েছেন।(২০মে) বুধবার বিকাল ২টার দিকে পেছিখুরমার বেলাল মিয়া ও ছোট খুরমার রফিক মিয়ার লোকদের মধ্যে  সংঘর্ষে এ ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের চারজন আহত হয়।

আহতদের মধ্যে রফিক আলী (৫০) এর অবস্থার গুরুত্বর বলে জানা গেছে। এ ঘটনায় এলাকায় টান টান উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় খুন খারাবির মত ঘটনা ঘটার সম্বাবনা রয়েছে।

স্থানীয় সুত্রে জানা গেছে, প্রায় দেড় থেকে ২মাস পূর্বে পেছিখুরমা গ্রামের বিশিষ্ট মুরব্বি বেলাল মিয়া একটি সিএনজি চুরির সালিশ বিচারের বিচার করে চোরাইকৃত সিএনজিটি প্রকৃত মালিককে সমজিয়ে দিতে অগ্রনীভূমিকা পালন করেন। এতে প্রতিপক্ষ তাঁর উপর ক্ষিপ্ত হয়ে তাকে হত্যার পরিকল্পনা করে। এতে কয়েক লাখ টাকার চাঁদাও সংগ্রহ করা হয়। একপর্যায়ে গত ৩০এপ্রিল ছোটখুরমা নতুন মসজিদের সামনে বেলাল মিয়াকে একা পেয়ে প্রতিপক্ষের লোকজন মারপিট ও চরমভাবে অপমান করে। অল্পের জন্য তিনি প্রানে রক্ষা পান। বেলাল মিয়ার উপর এধরনের হত্যার উদ্দেশ্যে হামলায় এলাকার বিভিন্ন গ্রামের লোকজন ক্ষিপ্ত হন। তারপর পুলিশ কয়েক দফা ঘটনাস্হল পরিদর্শন করে। এ ঘটনার জের ধরে আজ বুধবার বিকাল দুইটায় পেছিখুরমা গ্রামের বেলাল মিয়া ও ছোট খুরমা গ্রামের রফিক মিয়ার লোকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষের চারজন আহত হয়। গ্রামবাসীরা জানান কতিপয় লোক সালিশ বৈঠকের বিরোধটিকে রাজনৈতিক ঘটনা বলে প্রচার করছেন। বিশ্বনাথ থানার ওসি তদন্ত রমা প্রশাদ চক্রবতী  জানান, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *