বিশ্বনাথে সংবর্ধনা সভায় বক্তারাঃ অবৈধ অস্ত্র উদ্ধার ও খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী

Uncategorized
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: বিশ্বনাথ উপজেলার চাউলধনী স্কুল এন্ড কলেজে আয়োজিত এক সংবর্ধনা সভায় বক্তারা চাউলধনী হাওর পাড়ের ২৫টি গ্রামের মানুষের শান্তি ও আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে সাইফুল ও তার বাহিনীর নিকট থেকে অবৈধ অস্ত্র উদ্ধারের দাবী জানিয়েছেন। বক্তারা বলেন, সাইফুল ও তার বাহিনী জেল হাজতে থাকলেও তার মদদদাতা এবং সহযোগিরা মানুষকে নানাভাবে হয়রানী ও হুমকি দিচ্ছে। অবিলম্বে এদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।
৪ ডিসেম্বর শনিবার দুপুর ২টায় চাউলধনী হাওর ও কৃষক বাচাঁও আন্দোলন কমিটির উদ্যোগে যুক্তরাজ্য প্রবাসী ও চাউলধনী হাওর রক্ষা পরিষদ ইউকে’র যুগ্ম আহবায়ক মোহাম্মদ মহব্বত শেখ কে সংর্বধনা ও আলোচনা সভার আয়োজন করা হয়।
চাউলধনী হাওর রক্ষা ও কৃষক বাচাঁও আন্দোলন কমিটির আহবায়ক মোঃ আবুল কালামের সভাপতিত্বে ও শফিক আহমদ পিয়ারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক ২ বারের নির্বাচিত চেয়ারম্যান মুহিবুর রহমান।
প্রধান অতিথি’র বক্তব্যে মুহিবুর রহমান বলেন, কৃষি প্রধান বাংলাদেশের মূল মেরুদন্ড হচ্ছে কৃষক সমাজ। সেই নিরিহ কৃষক সমাজকে গত এক যুগ ধরে অত্যাচার ও নির্যাতন চালাচ্ছে ভূমিদস্যু সাইফুল ও তার বাহিনী। তারা কৃষকের জমি, খাল, বিল, পুকুর জোরপূর্বক দখল করে প্রতিবছর কোটি কোটি টাকার ফসলহানি ঘটায়। আমি নৈতিক দায়িত্ববোধ থেকে এলাকাবাসীকে নিয়ে এই ভূমিদস্যু বাহিনীর বিরুদ্ধে প্রতিবাদ করি। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারগণ প্রথম দিকে আন্দোলনে শরিক হলেও পরবর্তীতে রহস্যজনক কারনে আর কেউ আন্দোলনে অংশগ্রহণ করছেন না। সুতরাং আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে কৃষক বান্ধব, সৎ ও সাহসী চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের নির্বাচিত করার আহবান জানান।
সংবর্ধিত অতিথির বক্তব্যের মোহাম্মদ মহব্বত শেখ বলেন, চাউলধনী হাওর রক্ষা ও ২৫টি গ্রামের কৃষকদের জীবন মান উন্নয়নে যুক্তরাজ্য প্রবাসীরা ঐক্যবদ্ধ। চাউলধনী হাওরে আমার জায়গা জমি না থাকলেও বিবেকের তাড়নায় অন্যায়কারীদের বিরুদ্ধে আজীবন লড়াই সংগ্রাম করে যাব। আপনারা শুনে খুশি হবেন, আমরা যুক্তরাজ্যে একাধিক বৈঠক করে চাউলধনী হাওরের ডাবল মার্ডারের খুনীদের বিরুদ্ধে আইনী লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গিকার ব্যক্ত করেন। এলাকাবাসী তাকে সংবর্ধনা প্রদান করায় তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
বিশেষ অতিথি’র বক্তব্যে সিনিয়র সাংবাদিক ও সমাজ বিশ্লেষক এএইচএম ফিরোজ আলী বলেন, চাউলধনী হাওরের ডাবল মার্ডারের আসামীদের  প্রত্যেক্ষ ও পরোক্ষ্যভাবে যারা গত একযুগ ধরে লুটপাট করে প্রখ্যাত চাউলধনী হাওর ও এই অঞ্চলের কৃষকদের হয়রানী ও কোটি কোটি টাকার ক্ষতি করছে, তাদের এবং খুনের আলামত নষ্টকারী ও  আসামীদেরকে পালিয়ে যেতে যারা সহযোগিতা করেছে, তাদের আইনের আওতায় আনার দাবী করলে উপস্থিত জনতা হাত তুলে দাবীর প্রতি সমর্থন জানান। তিনি কিশোর সুমেল হত্যা মামলাটি বিশেষ ট্রাইব্যুনালে স্থানান্তর করে আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা ছমির উদ্দিন। শুভেচ্ছা বক্তব্য রাখেন ইউনিয়ন পরিষদ সদস্য সামছুদ্দিন। সম্মানিত অতিথি’র বক্তব্য রাখেন আরিফ উল্লাহ সিতাব। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হাফিজ আরব খান, নুরুল ইসলাম, নিজাম উদ্দিন, নজির মিয়া, মাস্টার বাবুল মিয়া, আব্দুল জলিল, মাহফুজুর রহমান প্রমুখ।
অনুষ্ঠানের এক পর্যায়ে চাউলধনী হাওরের সরকারি-বেসরকারি সকল কাগজপত্রাদি জাল জালিয়াতি করে দশঘর মৎস্যজীবি সমবায় সমিতি প্রতারণামূলক ভাবে লীজ গ্রহণ করার বিরুদ্ধে দায়েরী মামলার বাদী রুশন আলী আবেগআপ্লুত কণ্ঠে জানান, সাইফুল বাহিনী আমাকে খুন করলে আপনারা সবাই আমার জানাযায় শরিক হবেন। খুনি সাইফুলের বাড়ির পাশে সরকারি খাস জমি লীজপ্রাপ্ত বিজয় রবিদাস জানায়, তার সরকারের দেয়া জমি সাইফুল বাহিনী দখল করে রেখেছে। তার ঘর-বাড়ি নেই। এই জমি উদ্ধারে এলাকাবাসীর সহযোগিতা চান।
অনুষ্ঠানে সুরত মিয়া, ছুফান মিয়া, জায়েদুর রহমান, হোসেন আহমদ, আতাউর রহমান, লিয়াকত আলী, আব্দুল মতিন, মোহাম্মদ আলী, সিতাব আলী, নোয়াব আলী, আব্দুল করিম, আলতাব আলী, চেরাগ আলী, সিদ্দিকুর রহমান, মাহমুদ আলী, শফিকুর রহমান, লুৎফুর রহমান, সাইদ আলী, কুতুব আলী, মোস্তফা মিয়া, নুরুল ইসলাম আজাদ, আফতাব আলী, আফজল হোসেন, এখলাছুর রহমান, শওকত আলীসহ এলাকার কয়েক শতাধিক লোক উপস্থিত ছিলেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *