বিশ্বনাথে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিতঃ নেপথ্য নায়কদের চিহ্নিত করার দাবী

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রির্পোটারঃ সারা দেশের ন্যায় বিশ্বনাথ উপজেলায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে। প্রতিটি আলোচনা সভায় বক্তারা ১৫ আগষ্ট হত্যাকান্ডের নেপথ্য নায়কদের একটি কমিশনের মাধ্যমে চিহ্নিত করে বিচারের দাবী জানান এবং বঙ্গবন্ধুসহ সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলার প্রতিটি ইউনিয়নে আওয়ামীলীগ, সহযোগী সংগঠন, স্বেচ্ছাসেবী সংগঠন, মুক্তিযোদ্ধা ও উপজেলা প্রশাসনসহ সামাজিক সংগঠনগুলো পৃথক পৃথক ভাবে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে জাতীয় শোক দিবস পালন করে ।
উপজেলা প্রশাসনঃ উপজেলা বিআরডিবি হল মিলনায়তনে আলোচনা সভা, দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ প্রাঙ্গণে ফলজ ও ঔষধি গাছের চারা রোপন করা হয়। বাদ যোহর পৌর শহরের মসজিদগুলোতে মিলাদ ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। পরে পৌর শহরের ব্যবসায়ী ও পথচারীদের মাঝে মাস্ক ও করোনার স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করে উপজেলা প্রশাসন।
উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়া।
উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. আব্দুস শহীদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামান, আলহাজ্ব পংকি খান, থানার অফিসার ইনচার্জ গাজী আতাউর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ওয়াহিদ আলী, চেয়ারম্যান ছয়ফুল হক, উপজেলা আ.লীগের যুগ্ন-সম্পাদক চেয়ারম্যান মোঃ আমির আলী, উপজেলা শিক্ষা অফিসার মহিউদ্দিন আহমদ। উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আব্দুর রহমান মুসা, উপজেলা কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়, উপজেলা প্রকৌশলী আবু সাঈদ, মাধ্যমিক শিক্ষা অফিসার সমীর কান্তি দে, আনসার ভিডিপি কর্মকর্তা আমির আলী প্রমুখ।
উপজেলা আওয়ামীলীগ: পংকি খানের সভাপতিত্বে অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভায় বক্তব্য রাখেন সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, শাহ মোশাহিদ আলী এডভোকেট, উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া, ফারুক আহমদ, আমীর আলী চেয়ারম্যান, সমছু মিয়া, জবেদুর রহমান, আসাদুজ্জামান, এডভোকেট সিরাজুল ইসলাম প্রমুখ।
খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামীলীগ: স্থানীয় রাজাগঞ্জ বাজার অস্থায়ী কার্যালয়ে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর নূর এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক শংকর চন্দ্র ধরের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য, সিনিয়র সাংবাদিক এএইচএম ফিরোজ আলী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আফতাব আলী, তৈমুছ আলী, হাজী মনির মিয়া, আব্দুর রশীদ, লাল মিয়া, আছাব উদ্দিন, মিজাজুল হোসেন, মির্জা গিয়াস উদ্দিন, নুর উদ্দিন, সালেহ আহমদ, সৈয়দ আব্দুল গফুর, আইয়ুব আলী, দুদু মিয়া, কাওছার আহমদ, মতিউর রহমান, আব্দুল মনাফ, মুজিবুর রহমান প্রমুখ। রাজাগঞ্জ বাজার জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয় এবং শিরনী বিতরণ করা হয়।

জেদ্দা আওয়ামীলীগ পরিবার: সৌদিআরব জেদ্দা আওয়ামীলীগের অন্যতম নেতা খাজাঞ্চী ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী আওয়ামীলীগ নেতা আরশ আলী গণি’র সভাপতিত্বে তার নিজ বাড়িতে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য, সিনিয়র সাংবাদিক এএইচএম ফিরোজ আলী।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আব্দুল মুহিত, আমীর আলী, আকদ্দুছ আলী চৌধুরী, মুক্তিযোদ্ধা আলকাছ আলী, উপজেলা আওয়ামীলীগের সাবেক সদস্য নুরুল ইসলাম, আওয়ামীলীগ নেতা মতিউর রহমান, মন্তাজ আলী কঠাই, তাজুল ইসলাম, আব্দুল মনাফ, মজম্মিল আলী, মজর আলী, মজ্জমিল আলী, মঞ্জু মল্লিক, রনজিত, সোহেল আহমদ, জামাল উদ্দিন, জালাল উদ্দিন প্রমুখ। মিলাদ মাহফিল শেষে শিরনী বিতরণ করা হয়।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *