বিশ্বনাথে বোমার খোসা পুলিশ উদ্ধার করলেও মামলা রেকড হয়নি

অপরাধ বিশ্বনাথ
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : বিশ্বনাথ থানার অলংকারি ইউনিয়নের পিটাকরা গ্রামে সংঘটিত বোমা হামলার ঘটনায় পুলিশ এখনও দাখিলকৃত এহজারকে মামলা হিসেবে রেকর্ড করেনি। ঘটনার পর বোমা হামলার ঘটনা সত্য বললেও বিস্ফোরিত বোমার খোসা পুলিশ উদ্ধারের পর ঘটনাটিকে ভিন্নখাতে নিয়ে যাওয়ার চেষ্টা করে। একজন আসামি গ্রেফতার করলেও তাঁকে ৫৪ ধারায় আদালতে চালান দেয় হয় এবং ইতিমধ্যে জামির লাভ করেছে আসামি। মামলা রেকর্ড না হওয়ায় নির্যাতিত আলকাছ আলী সিলেটের পুলিশ সুপার ও জেলা প্রশাসক বরাবরে অভিযোগ দায়ের করেছেন।

গত ৩মার্চ দিবাগত রাতে ক্ষতিপয় সন্ত্রাসী আলকাছ আলীর পরিবারকে হত্যার জন্য পর পর ২টি বোমার বিস্ফোরণ ঘটায়। একটি বোমা ঘরের বাইরে বিস্ফোরিত হলেও অপর বোমার আঘাতে ঘরের চাল উড়ে যায়। আতংকিত গ্রামবাসি এসে ঘটনা দেখের এবং বোমার খোসা আলকাছ আলীর নিকট জমা রাখেন। পরদিন সংঘটিত ঘটনার রেকর্ডকৃত মোবাইটি ছিনিয়ে নেয়ার জন্য আলকাছ আলীর পরিবার ও চার মেয়েকে বেধড়ক মারপিট করে বোমা হামলাকারিরা। চলতি বছরের ১৫জানুয়ারি একইভাবে আলকাছ আলীর বাড়িতে কয়েকটি ককটের বিস্ফোরণের ঘটনা ঘটে। এসব ঘটনায় জড়িত ৩সস্ত্রাসী বিদেশ পালিয়ে গেছে। আলকাছ আলী এসব ঘটনায় পুলিশকে দায়ি করে বলেছেন, থানায় কোন অভিযোগ দিলেই পুলিশ তদন্ত না করে আসামিদের বাড়িতে গিয়ে খাওয়া দাওয়া করে চলে যায়। তিনি অভিযোগ করে বলেন, বোমা হামলার ঘটনায় থানায় অভিযোগ দেয়ার পর এসআই জয়ন্ত এসে বেস্ফোরিত বোমার খোসা নিয়ে যায়। কিন্তু এখনও মামলা রেকর্ড করা হয়নি। উর্ধতন কর্মকর্তারাই সরেজমিনে তদন্ত করে মামলা রেকর্ড ও দাায়ি পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি করেছেন।

বিশ্বনাথ থানার ওসি রমা প্রশাদ চক্রবর্তি বলেন, বোমার খোসা পুলিশ আনলেও আলকাছ আলী নিজেই এই বোমার বিস্ফোরণ ঘটায়। প্রতিপক্ষ তার বিরুদ্ধে মামলা দেয়ার জন্য আসলে মামলা নেইনি।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *