বিশ্বনাথে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ প্রদর্শণীর উদ্ভোধন

জাতীয় বিশ্বনাথ সারাদেশ সিলেট
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :: “প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মাট বাংলাদেশ প্রতিপাদ্যে সিলেটের বিশ্বনাথে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ প্রদর্শনী উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে সপ্তাহব্যাপী এ সেবা সপ্তাহের উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মেলায় প্রাণিসম্পদ সেবা নিশ্চিতে ৩৬টি স্টলের মাধ্যমে খামারিদের বিভিন্ন সেবা কোথায় কি ভাবে পাওয়া যাবে সে বিষয়ে ধারনা প্রদান করা হয়।  প্রদর্শণী দিনব্যাপী হলেও সেবা কার্যক্রম চলবে সপ্তাহব্যাপী। প্রদর্শনীতে উপজেলার প্রায় শতাধিক গবাদি পশু প্রদর্শণ করা হয়।

প্রদশনীতে গবাদিপশু যেমন- গাভী, বাছুর, ষাঁড়, মহিষ, ঘোড়া, ছাগল, ভেড়া, মোরগ, হাঁস, কবুতর, সৌখিন পাখি, পোষা প্রাণি কুকুর, বিড়াল এবং বিভিন্ন প্রযুক্তি প্রদর্শন ইত্যাদি স্থান পায়।

এছাড়া গুণগত মান, জাত, স্বাস্থ্য, সৌন্দর্য, আকার, অবদান, নিরাপত্তা, কর্মসংস্থান, বাজারজাতকরণ, পরিবেশ ও অর্থনৈতিক প্রভাব, সার্বিক পর্যবেক্ষণ ইত্যাদি বিষয় বিবেচনায় বিভিন্ন ক্যাটাগরিতে মোট ২০টি পুরস্কার, ক্রেস্ট এবং অংশগ্রহণকারীকে সনদ প্রদান করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও শাহিনা আক্তারের সভাপতিত্বে ও ভেটেনারী সার্জন ডা: শামিমা সুলতানা ও প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ আবুল বাসার জুয়েলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব‌্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম‌্যান এসএম নুনু মিয়া। বিশেষ অতিথি বক্তব‌্য রাখেন,বীর মুক্তিযোদ্ধা তৈয়ব আলী, লামাকাজি ইউনিয়ন পরিষদের চেয়ারম‌্যান কবির হোসেন ধলা মিয়া, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ, খামারি মাওলানা ফয়জুর রহমান, এনাম হোসেন লালা, নুরুল হক প্রমুখ। অনুষ্টানে স্বাগত বক্তব‌্য রাখেন প্রাণীসম্পদ কর্মকর্তা ডা: নাহিদ নাওরিন সুলাতানা


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *