বিশ্বনাথে প্রবীণ রাজনীতিবিদ আব্দুল হান্নানের দাফন সম্পন্নঃ বিভিন্ন মহলের শোক

Uncategorized
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: সিলেট জেলা গণতন্ত্রী পার্টির সাবেক সহ সভাপতি, বিশ্বনাথ উপজেলা গণতন্ত্রী পার্টির সাবেক সভাপতি, বিশ্বনাথ বণিক কল্যাণ সমিতির প্রাক্তণ সাধারন সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী হাজী আব্দুল হান্নান আর নেই। ৮ অক্টোবর শুক্রবার সকাল ১১টায় তিনি বিশ্বনাথ সদর ইউনিয়নের রাজনগর গ্রামের নিজ বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৭৮বছর। তিনি স্ত্রী, তিন পুত্র ও এক কন্যা নাতি-নাতনি সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
মরহুম আব্দুল হান্নানের জানাজার নামাজ শুক্রবার বাদ আছর রাজনগর-মোল্লারগাঁও জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্টিত হয়। জানাজার নামাজে ইমামতি করেন মরহুমের নাতি মখলিছুর রহমান। মরহুম আব্দুল হান্নানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে সংক্ষিপ্ত আলোচনায় বিশ্বনাথ উপজেলা আওয়ামীলীগের সাবেক একাধিক বারের সভাপতি হাজী মজমিল আলী আবেগ আপ্লুত হয়ে বলেন, প্রাথমিক বিদ্যালয় থেকে মদন মোহন কলেজ পর্যন্ত আমি ও আব্দুল হান্নান এক সাথে লেখাপড়া করেছি। তার মতো নীতিবান ব্যক্তি এই সমাজে খুবই কম আছে। মানবতা ও দেশপ্রেম ছিল তার কাছে বড় সম্পদ। সামাজিক, রাজনীতিক ও গ্রামীণ সকল সামাজিক বৈঠকে সব সময় সত্য কথা বলতেন এবং অনেক বিরোধ নিষ্পত্তিতে ছিলেন পারদর্শী। মজমিল আলী তার গ্রামের ও এলাকার সকলের নিকট আব্দুল হান্নানের জন্য দোয়া প্রার্থনা করেন।
মরহুম আব্দুল হান্নান একজন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন । ৭১সালে তিনি এলাকার যুবকদের সু সংগঠিত করে যুদ্ধে যাওয়ার পরামর্শ দেন। মরহুম পীর হাবিবুর রহমানের অত্যন্ত কাছের মানুষ ছিলেন তিনি। পীর হাবিবুর রহমান বিশ্বনাথ গেলেই আব্দুল হান্নানকে নিয়ে বিভিন্ন জায়গায় অবস্থান করতেন। মুক্তিযুদ্ধের চেতনা থেকে এক চুলও নড়েননি আব্দুল হান্নান। তিনি বিশ্বনাথের একজন জনপ্রিয় ব্যক্তিছিলেন। গত ২বছর ধরে বাধক্যজনিত কারনে অসুস্থ্য ছিলেন। আব্দুল হান্নানের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। সিলেট ও বিশ্বনাথ থেকে বিপুল সংখ্যক লোক তার জানাযায় অংশ গ্রহণ করেন এবং তাকে শেষবারেব মতো দেখার জন্য শত শত মানুষ তার বাড়িতে ভীড় জমান।
বিভিন্ন মহলের শোক প্রকাশ: সিলেট জেলা আওয়ামীলীগের সদস্য, সিনিয়র সাংবাদিক ও কলামিষ্ট এএইচএম ফিরোজ আলী, বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়া, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব পংকি খান, সহ সভাপতি ফখরুল ইসলাম মতছিন, জুবেদুর রহমান, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ফারুক আহমদ, বিশ্বনাথ ইউপি চেয়ারম্যান ছয়ফুল হক, বিশ্বনাথ দলিল লেখক সমিতির সাবেক সভাপতি ফয়জুর রহমান, খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল নূর, সাধারন সম্পাদক শংকর চন্দ্র ধর, ব্যাংকার তাজ উদ্দিন আহমদ বিশ্বনাথের জনপ্রিয় ব্যক্তিত্ব আব্দুল হান্নানের মৃৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তার রুহের মাগফেরাত কামনা করেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *