বিশ্বনাথে প্রবাসি বশির মিয়ার উদ্যোগে প্রায় ৫শ রোগীকে চিকিৎসা ও ঔষধ বিতরণ

বিশ্বনাথ সিলেট
শেয়ার করুন

নিজস্ব প্রতিদেবক :: সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের সিংগের কাছ প্রবাসী হেল্থ সেন্টারে যুক্তরাজ্য প্রবাসী আলহাজ্ব বশির মিয়ার উদ্যোগে মানবতার ঘর নামে এক মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করা হয়। উদ্যোগতারা প্রথমে ৩শ রোগীর ঔষধ ও ব্যবস্থাপত্রসহ সার্বিক চিকিৎসার আয়োজন করেছিলেন। কিন্তু এলাকায় চিকিৎসা শুরু হওয়ার পর উপস্থিত চিকিৎসকের নাম শোনে এলাকার লোকজন দল বেধে ক্যাম্পে এসে হাজির হন। রোগীদের এমন উপস্থিতি দেখে চিকিৎসকরা ওষধ সংকটক হওয়ায় চিন্তিত হয়ে পড়লেও তারা দীর্ঘক্ষণ রোগীদের রুগের তথ্য সংগ্রহ করে ব্যবস্থাপত্র ও জরুরী ভিত্তিতে ৫০হাজার টাকার ঔষধ কিনে এনে রোগীদের মধ্যে বিতরণ করেন। উপজেলার পশ্চিম সীমান্ত এলাকায় এ ধরনের একটি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে দরিদ্র লোকদের চিকিৎসা দেয়ায় এলাকার লোকজন খুবই খুশি।

মেডিক্যাল ক্যাম্পের চিকিৎসক ছিলেন, সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক, ফরেনসিক মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যপক ডা. সামসুল ইসলাম, তাঁর সাথে ছিলেন একই হাসপাতালের শিশু রোগ চিকিৎসক ডা. দেবেশ পোদ্দার, ডা. কামরুল ইসলাম সাদি, বিশ্বনাথ উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. গোলাম মর্তুজা খান, ডা. সুর্নিমল বসু, ডা. আশফাক শাহরিয়ার ফাহিম, ডা. রাইয়ান আহমেদ, গাইনি চিকিৎসক ডা. তমালিকা দে।

মেডিকেল ক্যাম্প উদ্ভোধনের সুচনা লগ্নে আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজ আরব খান, সিলেটস্থ বিশ্বনাথ উপজেলা সমিতির সভাপতি শাখাওয়াত হোসেন শাহী, সাধারণ সম্পাদ শেখ আজাদ, অর্থ সম্পাদক নুরুজ্জামান সিদ্দিকী, সমাজ সেবা ও সাংস্কৃতিক সম্পাদক ফখরুল ইসলাম, মাষ্টার আনোয়ার হোসেন ও সার্জেন্ট মো: জহিরুল ইসলাম।
উদ্যোগক্তা বশির মিয়া জানান, আমি প্রবাসে থাকলেও এদেশের মাটি ও মানুষের সাথে নাড়ির সম্পর্ক রয়েছে। আমি এলাকার মানুষের সুচিকিৎসার স্বার্থে এ ক্যাম্পের আয়োজন করেছি। ভবিষ্যতে আরো বড় ধরনের চিকিৎসা ব্যবস্থার পরিকল্পনা রয়েছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *