বিশ্বনাথে পরিকল্পনা মন্ত্রী: শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ এখন পৃথিবীর বিষ্ময়

Uncategorized
শেয়ার করুন

আব্দুস সালাম, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী ও সুনামগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য এম এ মান্নান বলেছেন, পৃথিবীতে জ্ঞানের বিকল্প কোন শক্তি নেই। আর এই শক্তি অর্জন করতে হয় লেখা পড়ার মাধ্যমে। শেখ হাসিনার মেধা জ্ঞান ও বুদ্ধি মত্তার কারনে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আগামিতে দেশ পরিচালনায় তোমাদেরকে দায়িত্ব নিতে হবে। বর্তমান সময়ে বেঁচে থাকার একমাত্র উপায় হচ্ছে জ্ঞান অর্জন করা। শিক্ষার্থীরা ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে জ্ঞান অর্জন করে নিজেকে কাজে লাগাতে হবে। তিনি বলেন, যারা জ্ঞানী ও মেধাবী তাদের কাছে সব মানুষ সমান। মানুষে মানুষে কোন ভেদাবেদ নেই, একতা সব ধর্মেই উল্লেখ রয়েছে। যে কারনে বাংলাদেশ আওয়ামীলীগ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাস করে। এদেশে বিভিন্ন ধর্মের মানুষ বসবাস করছে। বিজ্ঞানের কারনেই আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ এখন পৃথিবীর বিষ্ময়।

শনিবার বিকেলে সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের ইলামেরগাঁও উচ্চ বিদ্যালয়ের নাম করণ ও ফলক উন্নোচন অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা বর্ণালী পালের সভাপতিত্বে ও রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীরের পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী। অনুষ্টানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, সহকারি শিক্ষক মাওলানা শাহজাহান আলী, মানপত্র পাঠ করেন, প্রধান শিক্ষক নিরেন্দ্র চন্দ্র দাশ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট শাহ মোসাহিদ আলী, সিলেট ওসমানীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম, সহকারি কমিশনার ভুমি ফাতেমাতুজ-জুহরা, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আসাদুজ্জামান আসাদ, যুগ্ন সাধারণ সম্পাদক ও দৌলতপুর ইউনিয় পরিষদের চেয়ারম্যান আমির আলী, বিদ্যালয়ের প্রতিষ্টাতা ও সভাপতি এ আর চেরাগ আলী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও যুবলীগের আহবায়ক মকদ্দুস আলী, সাবেক ছাত্র নেতা নিজাম উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মূসা, উত্তর বিশ্বনাথ আমজদ উল্লা ডিগ্রি কলেজের অধ্যক্ষ নেছার আহমদ, জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জমির উদ্দিন, শিমুলভাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, শিক্ষক ফখর উদ্দিন, ফারুক ইকবাল, প্রদীপ কুমারর চৌধুরী, আজম আলী, শ্যামল কান্তি ঘোষ, উপজেলা বিআরডিবি চেয়ারম্যান মহব্বত আলী জাহান, ইউনিয়ন পরিষদের মেম্বার ইছহাক আলী, জামাল উদ্দিন, প্রবাসী আবদুল মোমিন, আবদুল আলিম রুকন, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোশাহিদ আলী, সাধারণ সম্পাদক রিজু আহমদ, সাংগঠনিক সম্পাদক জয়দ্বীপ সূত্রধর, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সমছু মিয়া, যুগ্ম সম্পাদক শাহ ফয়েজ আহমদ সেবুল, প্রচার সম্পাদক নিখিল পাল, সাবেক যুগ্ম সম্পাদক এ এইচ এম ফিরুজ আলী, আওয়ামী লীগ নেতা নজির মিয়া, কবির মিয়া, ইয়াসিন আলী, রফিজ আলী, মোশাহিদ আলী, উপজেলা কৃষক লীগের সভাপতি ছুরাব আলী, সহ সভাপতি সাহাব উদ্দিন, যুবলীগ নেতা আবদুর রুপ, কামরুজ্জামান সেবুল, তাজুল ইসলাম, জাবেদ মিয়া, মোহন মিয়া, সাদ নূর মাস্টার, দবির মিয়া, সায়েদ আহমদ, রাজু আহমদ খান, লিটন মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, স্বেচ্ছাসেবক লীগ নেতা রফিক আলী, মাহফুজুর রহমান দুলু, সিজিল মিয়া, মহানগর ছাত্রলীগ নেতা সাফায়েত খান, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক শাহ বোরহান আহমদ রুবেল, সাংগঠনিক সম্পাদক মাসুদ আহমদ, ছাত্রলীগ নেতা আবর শাহ, আবদুর মুকিত সুমন, সিরাজুল ইসলাম রুকন, মিয়াদ আহমদ, জাকির হোসেন, হিমেল মিয়া, সাঈদ আহমদ, জেলা ধ্রুবতার ফাউন্ডেশনের সভাপতি আবদুল বাতিন প্রমুখসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন এবং বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, আমরা এক সময় পরাধীন ছিলাম, লাখ লাখ মানুষের রক্তের বিনিময়ে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব দেশটি স্বাধীন করে দিয়েছেন। আমাদের জ্ঞানের অভাবে আমরা টিছিয়ে আছি এবং দারিদ্র রয়েছি। আমাদের মন মানষিকতার পরিবর্তন করতে হবে। ছেলে মেয়েদের মধ্যে কোন পার্থক্য নেই উল্লেখ করে মন্ত্রী দেশ জুড়ে শিক্ষার শক্তিশালি নেটওয়ার্ক গড়ে তুলার জন্য সকলের প্রতি আহবান জানান।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *