বিশ্বনাথে চাঞ্চল্যকর স্কুলছাত্র সুমেল হত্যা মামলার আসামির ১১বার জামিন নামঞ্জুর

অপরাধ বিশ্বনাথ সিলেট
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের চৈতন নগর নোয়াগাঁও গস্খামের চাঞ্চল্যকর স্কুলছাত্র সুমেল হত্যা মামলার প্রধান আসামি যুক্তরাজ্য প্রবাসি ও চাউলধনী হাওরের সাবলীজ গ্রহীতা সাইফুল আলমের জামিনের আবেদন গত ২৬নভেম্বর না মঞ্জুর করা হয়েছে, (দায়রা ৬০৬/২২ইং)। এনিয়ে মহামান্য হাইকোর্ট, জেলা জজ ও সংশ্লিষ্ট দ্রুত বিচার ট্রাইব্যুনালে ১০ থেকে ১১বার জামিন নামঞ্জুর করা হয়েছে বলে বাদী পক্ষের আইনজীবি এএসএম গফুর নিশ্চিত করেছেন।

২০২১সালের প্রহেলা গাগুটিয়া স্কুলের ১ শ্রেণীর ছাত্র সুমেলকে সাইফুল ও তার বাহিনী চাউলধনী হাওরে ইজারা সংক্রান্ত বিরুধের জের ধরে প্রকাশ্যে নিজের লাইসেন্স করা বন্দুক দিয়ে গুলি করে হত্যা করে। ঘটনার সময় পুলিশ আসামিকে গ্রেফতার না করে হত্যার আলামত নষ্ট করে দেয়।

ঘটনার সময় পুলিশের একজন কর্মকর্তা দ্রুত আসামি সাইফুলের বাড়িতে গিয়ে তার পাসপোট জব্দ করে থানায় নিয়ে আসেন। তখন সাইফল পাসপোর্ট নেয়ার জন্য থানায় আসলে টাকার দেন দরবার নিয়ে বিলম্ব হওয়ায় বিভিন্ন গমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে তার পাসপোট দেয়া হয়নি। সুমেলের চাচা ইব্রাহিম আলী বাদি হয়ে থানায় মামলা দায়ের করলে পুলিশ কোন আসামিকে গ্রেফতার করেনি।

২ সেপ্টেম্বর বাদি ঢাকার একটি বিল্ডিং থেকে সাইফুলকে আটক করে রমনা থানায় সোপর্দ করেন। বাদি ইতিপূর্বে সাইফুলসহ ৩২জন আসামির নাম উল্লেখ করে আদালতে বিচারকি স্বাক্ষ্য প্রদান করেছেন এবং স্বাক্ষ্য প্রদানকালে আসামি সাইফুল গুলিকরে জখম করে সুমেলসহ ৫জনকে।

আসািম পক্ষ মামলাটিকে বিলম্ব করতে আইনের ফাঁক-ফোকরে বিভিন্ন কৌশলে স্বাক্ষী গ্রহণে বিলম্ব করছে বলে বাদিপক্ষ অভিযোগ করেছে। পুলিশ তদন্ত শেষে ৩২জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *