বিশ্বনাথে চাঞ্চল্যকর সুমেল হত্যা মামলা স্বাক্ষ্যগ্রহণে আসামি পক্ষের নানা অজুহাত

অপরাধ বিশ্বনাথ সিলেট
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :: বিশ্বনাথের চাঞ্চল্যকর স্কুল ছাত্র সুমেল হত্যা মামলার স্বাক্ষ্য গ্রহণে আসামি পক্ষের আইনজীবিরা আইনের ফাঁক ফোকর ও নানা কৌশলে স্বাক্ষ্য গ্রহণে বাঁধার সৃষ্টি করছেন। বাদি পক্ষ স্বাক্ষী নিয়ে আদালতে হাজিরা দিলে আসামি পক্ষের আইনজীবি অহেতুক জেরা ও কৌশল অবলম্বর করে স্বাক্ষী গ্রহণে বিলম্ব করছেন। এমন অভিযোগ করেছেন বাদী ইবরাহিম আলী সিজিল। গতকাল (২৯মে) মামলার স্বাক্ষী গ্রহণের নির্ধারিত তারিখে ৩জন স্বাক্ষী আদালতে হাজিরা দিলে একজন স্বাক্ষীর স্বাক্ষ্য দেয়ার পর বাকি দু’জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ আসামি পক্ষের আইজীবির ছলচাতুরির কারনে স্বাক্ষ্য গ্রহণ সম্ভব হয়নি। দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিজ্ঞ পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট সরওয়ার আহমদ চৌধুরী আবদাল জানিয়েছেন, আগামি তারিখে বাদি পক্ষের স্বাক্ষীদের স্বাক্ষ্য গ্রহণ করা হবে। এ পর্যন্ত এ মামলায় ৭জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ করা হয়েছে।
২০২১সালের ১মে উপজেলার দৌলতপুর ইউনিয়নের চাউলধনী হাওরের বিরুধকে কেন্দ্র করে লন্ডনি সাইফুল আলম ও তার বাহিনী বন্দুক দিয়ে গুলি করে শাহজালাল (র.) উচ্চ বির্দালয়ের দশম শ্রেনীর ছাত্র সুমেলকে হত্যাকান্ডের পর আসামিরা থানায় এসে ঘুরাফেরা করলেও তৎকালিন ওসি শামিম মুসা কাউকে গ্রেফতার করেনি। ২০২১সালের ২১সেপ্টেম্বর সাইফুলকে বাদি ইব্রাহিম আলী সিজিল ও দুজন স্বাক্ষী তাকে আটক করে রমনা থানায় নিয়ে গেলে বিশ^নাথ থানা পুলিশ ঢাকা থেকে নিয়ে আসে। গুলি করে হত্যা করে। এতে সুমেলের পিতা মানিক মিয়াসহ ৪জন গুলিবিদ্ধ হয়ে জখমপ্রাপ্ত হন।
এ পর্যন্ত জেলা জজ মহামান্য হাইকোর্ট সংশ্লিষ্ট আদালতে ২০বারের অধিক সাইফূলের জামিনের আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করেন। বর্তমানে মহামান্য হাইকোটে আসামি সাইফুলের জামিনের আবেদন অপেক্ষমান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *