বিশ্বনাথে চলাচলের রাস্তায় ঘর নির্মাণ করে প্রতিবন্ধকতা সৃষ্টি : উত্তেজনা

অপরাধ বিশ্বনাথ সিলেট
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের হাসনাজি গ্রামে দু’টি গ্রামের কয়েক শতাধিক লোকজনের চলাচলের রাস্তার উপর ঘর নির্মাণ করে প্রতিবন্ধকতার সৃষ্টির অভিযোগ উঠেছে সাবেক মেম্বার গৌছ আলীর বিরুদ্ধে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, দৌলতপুর ইউনিয়নের হাবড়া বাজার দশপাইকা সড়ক থেকে হাসনাজি গ্রামের সাবেক মেম্বার গৌছ আলীর বাড়ির পাশ দিয়ে পশ্চিম দিকে একটি রাস্তা গ্রামের একটি মসজিদ ও চাউধনী হাওর পাড়ে গিয়েছে। দৌলতপুর ও ধনপুর গ্রামের কয়েক শতাধিক লোকজন বাংলাদেশের বৃহত চাউলধনী হাওর থেকে ধান কেটে এই রাস্তা দিয়ে আসা যাওয়া করে থাকেন। ডিসির খতিয়ানের এই রাস্তাটির উপর ঘর নির্মাণ না করতে এলাকার মেম্বার চেয়ারম্যান ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সমন্নয়ে একটি সালিশ বৈঠকও হয়েছে। কিন্তু গৌছ আলী মেম্বারকে মিমাংসার আওতায় আনা যায়নি। তিনি জোর পূর্বক রাস্তার উপর ঘর নির্মাণ করে ফেলেন। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেয়।
এ ব্যাপারে মেম্বার গৌছ আলী সাংবাদিকদের বলেন, রাস্তার উপর ঘর নির্মাণ নিয়ে বিচার বৈঠকে যে সিদ্ধান্ত হয়েছে, সেই সিদ্ধান্তে আমি সন্তোষ নয়। আমি পুন:বিচার চেয়েছি।

উপজেলা চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী বলেন, উভয় পক্ষের বিরুধ মিমাংসার স্বার্থে একটি টিম গঠনের মাধ্যমে রাস্তার সীমানা নির্ধারণ করে একটি সিদ্ধন্ত গ্রহন করা হয়। কিন্তু গৌছ আলী এসব সিদ্ধান্ত না মেনে উল্টো পথে হাটছেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *