বিশ্বনাথে খালের ওপর প্রভাবশালীর বাঁধ নির্মাণের অভিযোগ

Uncategorized
শেয়ার করুন


ডাক ডেক্স : সিলেটের বিশ্বনাথে মির্জা খালের ওপর পাকা করে দেয়াল নির্মাণ করে ইকরাম বিলের পানি নিস্কাশনে পথ বন্ধ করে দিয়েছেন এক প্রভাবশালী। তার নাম মো. মঈন মিয়া তিনি শ্বাসরাম গ্রামের মৃত তবারক আলী পুত্র। পানি নিস্কাশনের পথ বন্ধ করে দেয়ায় কৃষকেরা পড়েছেন বিপাকে। এ ব্যাপারে শ্বাসরাম গ্রামবাসী ৭ অক্টোবর সোমবার ২৫ জন সাক্ষরিত স্মারকলিপি উপজেলা নির্বাহী অফিসার বর্ণালী পাল বরাবরে প্রদান করেছেন।
স্বারকলিপিতে প্রকাশ: শ্বাসরাম মৌজার জে এল নং ৭২, খতিয়ান নং ১, ১৪২৭ ১৪২৮ নং দাগে সরকারি অনুমতি ছাড়া শ্বাসরাম গ্রামের মৃত তবারক আলীর পুত্র মো. মঈন মিয়া, মির্জা খালের ওপর পাকা করে বাঁধ নির্মাণ করে ইকরাম বিলের পানি নিস্কাশনের পথ বন্ধ করে দিয়েছেন। ফলে বিলের রোপনকৃত আমন ধান পানিতে তলিয়ে নষ্ট হয়ে যাচ্ছে। পানি নিস্কাশনের পথ বন্ধ করায় কৃষকেরা মারাত্বক ক্ষতির সম্মুখিন হচ্ছেন। এলাকাবাসি দ্রæত মঈন মিয়া ও মতছির আলীর বাড়ীর সামনে পাকা বাঁধ ও মাটির বাঁদ উচ্ছেদ করে পানি নিস্কাশনের ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের প্রতি জোরদাবী জানান।
স্মারকলিপিতে সাক্ষর করেছেন শ্বাসরাম গ্রামের শামীম আহমদ, কছির আলী, মোহাম্মদ নুরুল ইসলাম, সামুল আলী, জয়দুল ইসলাম, কামরুল ইসলাম, ফয়ছল আহমদ, আব্দুল লতিফ, আহমদ আলী, তাজির আলী, কাদির মিয়া, ছালিক মিয়া, মোস্তফা মিয়া, নুরুজ আলী, উছমান উল্লাহ, লিটন মিয়া, আখলাকুর রহমান, রাজা মিয়া, আব্দুল মতিন, বুরহান উদ্দিন, লুৎফুর রহমান, রহমান আলী।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *