বিশ্বনাথে কাউন্সিলরকে বাদ দিয়ে কর্মচারি দিয়ে চাল বিতরণ : চাল জব্দ : আটক-২

অপরাধ বিশ্বনাথ সিলেট
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথ পৌরসভায় যেন শনির দশা লেগেছে। একের পর এক নব-গঠিত পৌরসভার অনিয়ম দূর্ণীতি হলেও কোন ব্যবস্থা নেয়া হচ্ছেনা। পৌরসভার নিজ নিজ ওয়ার্ডে কাউন্সিলারদের মাধ্যমে সরকারের বরাদ্দ বিতরণ করার কথা থাকলেও পৌর মেয়র তিনি নিজেই তার ইচ্ছেমত কর্মচারিদের দিয়ে পৌরসভার সরকারি বরাদ্দ বিতরণ করাচ্ছেন। গতকাল (১২জুন) বুধবার সন্ধ্যায় পৌরসভার ৫নং ওয়ার্ডের একটি মাদরাসায় গোপনে ১০কেজি করে চাল দেয়ার কথা থাকলেও ৫-৬কেজি করে দরিদ্র লোকদের মধ্যে চাল বিতরণ করা হয়। এতে ৩০কেজি ওজনের দুটি বস্তা গোপনে বিতরণকারি আনর আলী একটি দোকানে রেখে দিয়ে আর কোন চাল নেই বলে লোকজনকে জানায় এমন অভিযোগ এলাকাবাসির।

এদিকে খবর পেয়ে উপজেলা প্রশাসন ঘটনাস্থলে গিয়ে মীরের চর মাদরাসা মার্কেটের গোলাম মর্তুজার দোকান থেকে ২বস্তা চাল উদ্ধার করে। কিন্তু দোকানের মালিক গোলাম মর্তুজা কোন মতেই চাল রাখার বিষয়টি জানতেন না। তার অভিযোগ আনর আলী গোপনে এই চাল রেখেছিল। এ নিয়ে স্থানীয় লোকজনের মধ্যে উত্তেজনা শুরু হলে সহকারি কমিশনার (ভূমি) আটক গোলাম মর্তুজা ও সালিক মিয়াকে উপজেলা সদরে নিয়ে আসেন। নিরপরাধ দোকানের মালিক ও সালিক মিয়ার মুসলেখা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে বলে একটি সুত্র জানায়।

স্থানীয় লোকজন পৌরসভার কর্মচারি দূর্নীতিবাজ আনর আলীর শাস্তি দাবি করেন। আনর আলী জানায়, ৬জন ব্যক্তি চাল নেয়নি। তাই তাদের জন্য এই চাল রাখা ছিল। কাউন্সিলর রফিক আলী জানান, আমাকে না জানিয়ে মেয়রের কর্মচারি আনর আলী ও সালিক মিয়াকে দিয়ে ৫-৬ কেজি করে চাল দিয়ে বাকি চাল আত্মসাৎ করেছে। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আলা উদ্দিন জানান, এ ব্যাপারে বক্তব্য দিবেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। ইউএনও’র মোবাইলে একাধিক কল করলে তিনি ফোন রিসিভ করেননি।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *