বিশ্বনাথ উপজেলা নির্বাচনে চমক সৃষ্টি করতে চান এক নারী প্রার্থী!

বিশ্বনাথ রাজনীতি সিলেট
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদ : বিশ্বনাথে উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে উপজেলার সর্বত্র নানা ধরণের আলোচনাসমালোচনা হচ্ছে। প্রার্থীরা গোপনে গোপনে নিজেদের দলীয় লোক আত্মীয় স্বজনের সন্ধানে বাড়ী বাড়ী ঘুরছেন। কিন্তু এককভাবে কেউ এখনও ভোটারের কাছে গ্রহণযোগ্য হতে পারেননি। তবে বিশ্বনাথের ইতিহাসে উপজেলা চেয়ারম্যান পদে একজন মহিলা প্রার্থী হতে যাচ্ছেন। তিনি একজন যুক্তরাজ্য প্রবাসী। গত কয়েক বছর ধরে বিশ্বনাথের মহিলাদের সুসংগঠিত করে বিশ্বনাথ পৌর মহিলা আওয়ামী লীগের শক্তিশালী কমিটি গঠন করেছেন। গত সংসদ নির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষে তিনি গ্রামে গ্রামে গণজোয়ার সৃষ্টি করতে পেরেছিলেন।

তার নাম শিরিন আলী চৌধুরী। তিনি উপজেলার রামপাশা ইউনিয়নের পালেরচক গ্রামের ঐতিহ্যবাহী পরিবার মরহুম ইরশাদ আলীর পুত্র বধূ। তার স্বামীর নাম সবুর আলী। উভয়ই যুক্তরাজ্য প্রবাসী এবং তাদের সন্তানরা সেখানেই প্রতিষ্ঠিত। শিরিন চৌধুরী সাবেক মন্ত্রী দেওয়ান ফরিদ গাজীর নিকটাত্মীয়। তিনি বিশ্বনাথ পৌর মহিলা আওয়ামীলীগের প্রস্তাবিত কমিটির সভাপতি। বিশ্বনাথ নতুন বাজারস্থ বাসায় ৮টি ইউনিয়নের মহিলা কর্মী গণ্যমান্য ব্যক্তিরা তাকে নির্বাচনে প্রার্থী হওয়ার অনুরোধ করছেন।

সবুর আলী শিরিন চৌধুরী গত কয়েক বছরে বিশ্বনাথ উপজেলার বিভিন্ন অঞ্চলে অসহায় মানুষের মধ্যে নগদ টাকা, খাদ্য সামগ্রী কাপড় ছোপড় বিতরণ করে ব্যাপক পরিচিতি লাভ করেন। মিষ্টবাসী শিরিন চৌধুরী, চলনেবলনে আচণে অত্যন্ত ভদ্র প্রকৃতির একজন মহিলা। তিনি সাধারণ মানুষের দৃষ্টি আকর্ষণ করেছেন। কিন্তু ছেলেসন্তানদের অনিচ্ছা থাকায় তিনি সরাসরি নির্বাচনে প্রার্থী হওয়ার কথা প্রকাশ করছেন না। ইতিমধ্যে বিভিন্ন গণমাধ্যমে তাকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতার কথা উল্লেখ করলেও মূলত তিনি চেয়ারম্যান পদে নির্বাচন করতে পারেন। বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি উপজেলার গণ্যমান্য ব্যক্তিরা তাকে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার অনুরোধ করছেন। ইতিমধ্যে চেয়ারম্যান পদে ১১জন প্রার্থী মনোনয়ন দাখিল করলেও শিরিন চৌধুরীর মনোনয়ন দাখিলের বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি। শিরিন চৌধুরী সাথে এই প্রতিবেদক আলাপ করলে তিনি জানান, জনপ্রতিনিধি না হয়েও মানুষের সেবা করা যায়। মানব সেবা ইবাদতের সামিল। আমি মানুষের মাঝে বেঁছে থাকতে চাই। আমার পূর্ব পুরুষরা তা শিখিয়ে গেছেন।

সংসদ নির্বাচনে প্রতিটি এলাকায় ঘুরে ঘুরে বুঝতে পেরেছি যে কোন নির্বাচনে মানুষ আমাকে বিশ্বাস করে কাছে টেনে নিবেন। প্রার্থী হওয়ার সিদ্ধান্ত হলে ইনশাআল্লাহ সকলের দোয়া নিয়ে বিজয় নিশ্চিত হবে। এখন শুধূ অপেক্ষার পালা।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *