বিশ্বনাথে ঈদ উপহার বিতরণে পররাষ্ট্রমন্ত্রীঃ শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ

Uncategorized
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. একেএম মোমেন বলেছেন, শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ, তিনি যতদিন বেঁচে থাকবেন, ততদিন এদেশের মানুষের কল্যাণে কাজ করবেন। তিনি বলেন, সিলেটে আকস্মিক বন্যায় খবর পেয়ে রাত ৩টায় সকল তথ্য উপাত্ত সংগ্রহ করে অতি দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য বিভিন্ন মন্ত্রনালয়কে প্রধানমন্ত্রী নিদের্শ দেন। তারপর তিনি বন্যার ভয়াবহতা স্বচক্ষে দেখার জন্য সিলেটে ছুঠে আসেন। সিলেটের মানুষের প্রতি হৃদয়ের ভালবাসার কারনে প্রধানমন্ত্রী এ সফর করেন।
সাবেক জাতিসংঘের স্থায়ী প্রতিনিধি ও একজন সফল কুটনৈতিক ব্যক্তিত্ব ড. মোমেন বলেন, বাংলাদেশের মানুষ এখনও মানবতা হারায়নি। বন্যার এই দুঃসময়ে মানুষ যেভাবে ত্রাণ সামগ্রী নিয়ে ঘরে ঘরে সহায়তা করেছেন, তা বিশ্বে নজিরবিহীন। আমরা এখনও মানবতার ধর্মে বিশ্বাসী। যারা মানুষের এ মহাবিপদে এগিয়ে এসেছেন, সরকারের পক্ষ থেকে তাদের নিকট কৃতজ্ঞতা জানাই। মন্ত্রী বলেন, দেশে অনেক এনজিও রয়েছে, কিন্তু এ দুর্যোগে তাদের কোন তৎপরতা দেখা যায়নি। এনজিও গুলোর ব্যাপারে খোজখবর নেয়ার জন্য প্রশাসনসহ দলীয় নেতাকর্মীকে নিদের্শ দেন।
মন্ত্রী মোমেন ওসমানীনগরের বাসিন্দা যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরীকে সিলেটের কৃতিসন্তান আখ্যায়িত করে বলেন, তিনি সেখানে বন্যার্ত মানুষের জন্য দিনরাত পরিশ্রম করে অর্থ সংগ্রহ করে দেশে পাঠাচ্ছেন। তার অনুরোধেই আমি এখানে ত্রাণ বিতরণে এসেছি। আমি সকল প্রবাসীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, এবারের বন্যায় মানবতার শিক্ষায় আমরা উর্ত্তীণ হয়েছি। কিন্তু দীর্ঘ স্থানী বন্যার কবল থেকে এখনও রক্ষা পাইনি। নদী, খাল,বিল, পুকুর, নালা ভরাট ও ভারত এবং বাংলাদেশে প্রচুর বৃষ্টির পাতের কারনে এ বন্যায় সৃষ্ট হয়েছে। আমরা প্রধানমন্ত্রীর নিদের্শে বন্যার পানি কমে যাওয়ার সাথে সাথে নদী নালা খননের কাজ শুরু করবো। যাতে দীর্ঘ স্থানীয় বন্যার হাত থেকে সিলেট তথা দেশকে রক্ষা করা যায়।
৮ জুলাই শুক্রবার দুপুরে বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের বেতসান্দি গ্রামে হাজী চান্দ আলী ফাউন্ডেশন ও আনোয়ারুজ্জামান চৌধুরীর উদ্যোগে পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে খাদ্য সামগ্রী বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
হাজী চান্দ আলী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা গয়াস মিয়া গিয়াসের সভাপতিত্বে ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য সিতার মিয়া এবং বিশ্বনাথ পৌর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেনের যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ফারুক আহমদ।
আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামীলীগের ত্রাণ ও পূর্ণবাসন বিষয়ক সম্পাদক ইসতেখার হোসেন পিয়ার, তথ্য ও গবেষনা সম্পাদক মব্বশির আলী, সদস্য এএইচএম ফিরোজ আলী, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ গাজী আতাউর রহমান।
পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়ার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা সিদ্দেক আলী, উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ প্রচার সম্পাদক বশির মিয়া, যুক্তরাজ্য ছাত্রলীগের সহ সভাপতি স্বপন শিকদার, যুক্তরাজ্য প্রবাসী সফিক মিয়া, কাওছার চৌধুরী, শহিদ চৌধুরী, যুবলীগ নেতা শাহ আলম খোকন, রুহেল খান, বিশ্বনাথ উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পার্থ সারতী দাশ পাপ্পু, যুবলীগ নেতা তাজুল ইসলাম প্রমুখ।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *