বিশ্বনাথে আওয়ামীলীগ নেতার মৃত্যুঃ আনোয়ারুজ্জামান সহ বিভিন্ন মহলের শোক

Uncategorized
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: বিশ্বনাথ উপজেলা আওয়ামীলীগের সাবেক অন্যতম সদস্য, রামপাশা ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি, ত্যাগী নেতা ধলিপাড়া নিবাসী মোঃ নুরুল হকের দাফন সম্পন্ন হয়েছে। ৯ জুলাই শুক্রবার বাদ জুম’আ মরহুমের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জানাজার নামাজে স্থানীয় আওয়ামীলীগসহ এলাকার সর্বস্তনের জনসাধারন উপস্থিত ছিলেন।
মরহুম নুরুল হক এর মৃত্যুকালিন সময়ে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, ৩ মেয়ে ও ৩ ছেলে এবং ৪ ভাই, বোন-ভাগনী, নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
মরহুম নুরুল হক ছিলেন বংশগত ভাবে আওয়ামীলীগ পরিবারের একজন সন্তান। তার পিতা মরহুম হাজী মফিজ আলী মহাজন ১৯৭০সালের নির্বাচনে পারিবারিক ভাবে ছেলে সন্তান ও ভাই-বান্ধব নিয়ে নির্বাচনী প্রচারনা চালিয়ে ছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নৌকার পক্ষে ক্যাম্পিং করার এই পরিবারের সংবাদও জেনে খুব খুশি হয়েছিলেন। এমন তথ্য একাদিকবার তার পরিবার জানিয়ে ছিলেন। ১৯৯১ থেকে ১৯৯৬ ও ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত সময়ে মরহুম নুরুল হক আওয়ামীলীগকে টিকিয়ে রাখার জন্য জীবনের ঝুকি নিয়ে অনেক পরিশ্রম করেছেন । এলাকার নিরিহ কর্মীদের পকেটে থাকা টাকা বিলিয়ে দিয়েছেন। উপজেলা সদরে আওয়ামীলীগ বিরোধীদলে থাকাবস্থায় মিছিল মিটিংয়ে সবার আগে লোকজন নিয়ে উপস্থিত থাকতেন। চিহ্নিত আওয়ামীলীগের এই পরিবারটিকে আওয়ামীলীগ বিরোধী একজন সাংসদ দারুনভাবে অত্যাচার নির্যাতন করেছেন। প্রতিনিয়ত আদালতের বারান্দায় নুরুল হককে হাজিরা দিতে দেখা যেত। ১৯৯৬সালের ১৫ ফেব্রুয়ারীর বির্তকিত নির্বাচন প্রতিহত করতে আওয়ামীলীগের নেতাকর্মীদের জন্য প্রায় তিনশত লোকের আপ্যায়ন করলে যৌথ বাহিনী সব ভন্ডুল করে দেয়। যে কারনে তাকে দীর্ঘদিন পালিয়ে থাকতে হয়েছে। ১২ই জুনের নির্বাচনের পর তার পরিবারে স্বস্তি ফিরে আসে। এ ধরনের আওয়ামীলীগের একজন ত্যাগী নেতার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
আনোয়ারুজ্জামানসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ
যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক, সিলেট-২ আসনের সম্ভাব্য আওয়ামীলীগের সংসদ সদস্য পদপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী যুক্তরাজ্য থেকে বিশ্বনাথেরডাক২৪ ডটকম পোর্টালে প্রেরিত এক শোক বার্তায় বলেন, মরহুম নুরুল হক ছিলেন আওয়ামীলীগের একজন পরীক্ষিত খাটি নেতা। তার পরিবারের সকলই বঙ্গবন্ধুর আর্দশের রাজনীতিতে বিশ্বাসী। মরহুম নুরুল হকের মৃত্যুতে আমরা একজন আদর্শবান নেতাকে হারালাম। তার শুন্যতা এই এলাকায় কখনও পূরন হওয়ার নয়। আমি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। আশা করছি দেশে ফেরার পর নুরুল হকের পরিবার পাশে গিয়ে শান্তনা দেয়ার চেষ্টা করবো।
এদিকে, সিলেট জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য এএইচএম ফিরোজ আলী, বিশ্বনাথ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ, উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পার্থ সারতি দাশ পাপ্পু নুরুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
এক শোকবার্তায় নেতৃবৃন্দ নুরুল হকের মৃত্যুতে শোক প্রকাশ করে পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করছি।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *