বিশ্বনাথে অবসরে যাওয়া শিক্ষক আ.ফ.ম আহমদ হোসাইনকে সংবর্ধনা

ইসলাম বিশ্বনাথ শিক্ষা
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :: বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের তেলিকোনা এলাহাবাদ আলিম মাদ্রাসার সদ্য অবসরে যাওয়া আরবি প্রভাষক মাওলানা আবুল ফজল মোহাম্মদ আহমদ হোসাইনকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। রবিবার (৯ জুন) দুপুরে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে স্থানীয় হলরুমে তাকে আনুষ্ঠানিক সংবর্ধনা প্রদান করা হয়।

তেলিকোনা আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু তাহির মো. হোসাইনের সভাপতিত্বে আরবি প্রভাষক মাওলানা হাবিবুর রহমানের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান মুহিবুর রহমান সুইট। সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন তেলিকোনা এলাহাবাদ আলিম মাদ্রাসার সদ্য অবসরে যাওয়া আরবি প্রভাষক মাওলানা আবুল ফজল মোহাম্মদ আহমদ হোসাইন। বক্তব্যে তিনি আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘জানি না আমি কতটুকু শিক্ষাদান করতে পেরেছি। তবে, আমার চেষ্টার কোনো ত্রুটি ছিল না। আমি যেন ইমানের সাথে মৃত্যুবরণ করতে পারি-আপনারা এই দোয়াটুকু করবেন।’ তিনি উপস্থিত ছাত্রছাত্রীদের উদ্দেশ্য বলেন, ‘তোমরা ঠিকমত পাঁচ ওয়াক্ত নামায আদায় করবে। মা-বাবার খেদমত করবে। আর কখনোই মিথ্যা কথা বলবে না। বিশেষ করে লেখাপড়ায় গভীর মনোযোগ দিবে

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান তালুকদার মো. গিয়াস উদ্দিন, চারিগ্রাম আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, তেলিকোনা আলিম মাদ্রাসা সহকারী শিক্ষক মাওলানা এটিএম নুর উদ্দিন, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্বাস হোসেন ইমরান। সংবর্ধিত অতিথিকে নিবেদিত মানপত্র পাঠ করেন মাদ্রাসা সহকারী শিক্ষক মাওলানা রহমত উল্লাহ।

শুরুতে ক্বোরআন তেলাওয়াত করেন আলিম ১ম বর্ষের ছাত্র হাফেজ আহসান উদ্দিন, নাত-ই রাসুল সা. পরিবেশন করেন আলিম ১ম বর্ষের ছাত্র কামিল আহমদ, স্বাগত বক্তব্য রাখেন আলিম ১ম বর্ষের ছাত্র মোদাব্বিরুল হক রাহী এবং বর্তমান ও সাবেক ছাত্রছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন সাবেক ছাত্র শামছুল হুদা।

এ সময় উপস্থিত ছিলেন তেলিকোনা আলিম মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা হরমুজ আলী, ইংরেজী প্রভাষক ফরিদুল ইসলাম, রাষ্ট্রবিজ্ঞানের প্রভাষক হানিফ বেপারী, সহকারী শিক্ষক মাওলানা আবদুল মোমিন, মহরম আলী, ইবতেদায়ীর শিক্ষক ক্বারী ওলীউর রহমান, আবদুর রহিম, তেলিকোনা গ্রামের তেরা মিয়া, তেলিকোনা মাঝপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা কাওছার আহমদ, সংগঠক হোসাইন আহমদ প্রমুখ।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *