বিএনপি ক্ষমতায় এলে বাঙালি জাতির ভবিষ্যৎ অন্ধকারে নিমজ্জিত হবে : পররাষ্ট্রমন্ত্রী

রাজনীতি সারাদেশ
শেয়ার করুন

ডাক ডেক্স : বিএনপি-জামায়াত আবারো ক্ষমতায় এলে বাংলাদেশ রসাতলে চলে যাবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় এলে বাঙালি জাতির ভবিষ্যৎ অন্ধকারে নিমজ্জিত হবে। কারন ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত তাদের শাসনামল জনগণ দেখেছে। ঐ সময় দেশে সন্ত্রাস, দুর্নীতি, জঙ্গিবাদ গড়ে উঠেছে। আগামীতেও এমনটা ঘটলে। দেশের মানুষ বিএনপির সময়ও দেখেছে, আওয়ামী লীগের সময়ও দেখছে। আশা করি, তারা সঠিক সিদ্ধান্ত নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আগামী নির্বাচনে আবারো বিজয়ী করবে।

সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকের সঙ্গে আলাপে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শান্তি ও স্থিতিশীলতার প্রতীক। তিনি আগামীতে আবারো প্রধানমন্ত্রী হলে বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানসহ এই পুরো অঞ্চলের সবার জন্য মঙ্গল হবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে ব্রিকস সম্মেলনে চীনের প্রেসিডেন্টের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাতের সম্ভবনা আছে। চীন আমাদের উন্নয়ন সহযোগী। বিভিন্ন চুক্তির মাধ্যমে দুই দেশের সম্পর্ক যেন ত্বরান্বিত হয়, সে বিষয়ে আলোচনা হতে পারে। এছাড়া আমাদের অর্থনৈতিক উন্নয়নের জন্য বিনিয়োগ চাই। এজন্য বাংলাদেশে বিনিয়োগ আরো বাড়াতে চীনকে অনুরোধ জানানো হবে।

ড. এ কে আব্দুল মোমেন বলেন, বাংলাদেশ-চীন সরকার প্রধানের আলোচনায় আঞ্চলিক স্থিতিশীলতার বিষয়টি থাকছে। আমি সবখানে বলি- সারাবিশ্বে শান্তি ও স্থিতিশীলতা দরকার। চীনের সঙ্গে বৈঠকেও এ বিষয়ে আলোচনা হবে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *