বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের ভূমিকা প্রশংসনীয়

বিশ্বনাথ শিক্ষা
শেয়ার করুন

ডাক ডেস্ক : বিশিষ্ট সাংবাদিক, দৈনিক ইত্তেফাক পত্রিকার নিয়মিত কলাম লেখক ও সমাজ কিশ্লেষক এএইচএম ফিরোজ আলী বলেছেন বর্তমান সময়ে বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের ভূমিকা অবিস্মরণীয়। তিনি বলেন প্রবাসীরা এখন এদেশের শ্রেষ্ট সম্পদ। তাদের মাথার ঘাম পায়ে ফেলে কষ্টার্জিত রেমিট্যান্স বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তাই যারা প্রবাসে যেতে ইচ্ছুক, তারা যেন কারিগরি শিক্ষা গ্রহণ করে বিদেশে যান। এতে কায়িক কম শ্রমে বেশি উপার্জন করা সম্ভব। তিনি বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের আশুগঞ্জ বাজার পরিচালনা কমিটির উদ্যোগে আয়োজিত যুক্তরাজ্য প্রবাসী হাজী সবুর আলী ও শিরিন চৌধুরী আলী দম্পতি ও খোয়াজ আলীর সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আশুগঞ্জ বাজার পরিচালনা কমিটির সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও যুগ্ম-সাধারণ সম্পাদক তাজুল ইসলামের পরিচালনায় সংবর্ধনা সভায় সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী হাজী সবুর আলী, শিরিন চৌধুরী আলী ও খোয়াজ আলী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রামপাশা ইউনিয়ন পরিষদ সদস্য জামাল আহমদ, বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল হামিদ। এলাকাবাসীর পক্ষে বক্তব্য দেন, লাল মিয়া, লিয়াকত আলী, চুনু মিয়া ও রঞ্জিত দাস। পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন, মাওলানা ফরিদ আহমদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রবীণ মুরব্বি মখদ্দুস আলী, তেরা মিয়া, ছখা মিয়া, আবুল কালাম আবুল, আব্দুর রাজ্জাক, সাইফুল ইসলাম গেদা, দবির মিয়া, শুকুর আলী, জহিরুল ইসলাম বাবর, দুদু মিয়া, সদাই মিয়া, প্রবাসী বাবুল মিয়া, সিরাজ মিয়া, মোহাম্মদ আলী, আবুল কালাম, আলমাছ আলী প্রমুখ। সংবর্ধিত অতিথিদের ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করা হয়। অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *