প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিঃ সিলেটের রাজপথ উত্তাল

Uncategorized
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনাকে হত্যার হুমকি’র প্রতিবাদে সারাদেশের ন্যায় সিলেটের রাজপথ ছিল উত্তাল। ৪ জুন শনিবার সকাল থেকে মিছিলের নগরীতে পরিণত হয়েছিল সিলেট শহর।
সিলেট জেলা ও মহানগর আওয়ামীলীগ, মহিলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, তাতীলীগসহ সহযোগি সংগঠনের পৃথক পৃথক ব্যানারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ সর্বস্তরের নেতাকর্মীরা রাজপথে প্রতিবাদ সভায় মিলিত হয়। দুপুর সাড়ে ১২টায় সিলেট রেজিষ্ট্রারী মাঠ থেকে মিছিল বের হয়ে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে প্রতিবার সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি, সাবেক সাংসদ আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী সভাপতির বক্তব্যে বলেন, জামাত-বিএনপির সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবা জানিয়ে অবিলম্বে হুমকি দাতাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবী জানান। তিনি বলেন, আওয়ামীলীগের জন্ম রাজপথেই হয়েছে। তাই আওয়ামীলীগকে হুমকি-ধামকি দিয়ে কোন লাভ নেই। বিএনপি-জামাত দেওলিয়া হয়ে শেখ হাসিনাকে হুমকি দেয়ায় দেশবাসীর নিকট এখন পরিস্কার হয়েছে, বঙ্গবন্ধু হত্যার সাথে জিয়াউর রহমান জড়িত ছিল। তাই জামাত-বিএনপিকে দাত ভাঙ্গা জবাব দিতে আওয়ামীলীগ প্রস্তুত রয়েছে।
সাধারন সম্পাদক নাসির উদ্দিন খান জামাত বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, তারা ক্ষমতা হারিয়ে পাগলের প্রলাপ বকছে। ৭১ রের রাজাকার ও ৭৫ রের ঘাতকদের নিয়ে তারা দেশকে অস্থিতিশীল করার জন্য ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এদেরকে আমরা রাজনৈতিক ভাবে মোকাবেলা করতে প্রস্তুত রয়েছি। তিনি বিএনপির প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, ৭৫ আর ২০২২সাল এক নয়। এতিমের টাকা মেরে খেয়ে খালেদা জিয়া ও তার সাজাপ্রাপ্ত পুত্র তারেক রহমান বিদেশে বসে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। কোনদিন তাদের ষড়যন্ত্র সফল হবে না।
এসময় প্রচন্ড বৃষ্টি উপেক্ষা করে শত শত নেতাকর্মী ‘ রাজপথ ছাড়ি নাই, শেখ হাসিনা ভয় নাই। আমরা আছি লাখ ভাই, শেখ হাসিনা ভয় নাই’ শ্লোগানে সিলেট শহরের রাজপথকে প্রকম্পিত করে তুলে।
এদিকে, সারাদেশের ন্যায় বিশ্বনাথ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠন প্রতিবাদ মিছিল করেছে। মিছিলটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রতিবাদ সভায় মিলিত হয়। সিলেট জেলা আওয়ামীলীগের উপদেষ্টা, বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুনু মিয়া শেখ হাসিনাকে হত্যার হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হুমকি দাতাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে বলেন, দুর্নীতিবাজ খালেদা জিয়া ও ২১ আগষ্ট হামলার খুনি যাবত জীবন সাজাপ্রাপ্ত তারেক জিয়া বিদেশে বসে দেশদ্রোহী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। অবিলম্বে তারেক জিয়াকে দেশে এনে রায় কার্যকরের দাবী জানান।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *