পরিবার পরিকল্পনা কর্মচারিদের ন্যায্য দাবি পুরন করা হবে..মহা-পরিচালক

Uncategorized
শেয়ার করুন

ডাক ডেক্স : পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজী আ.ফ.ম মফিউল ইসলাম বলেছেন, পরিবার পরিকল্পনা বিভাগের মূল শক্তি তৃণমূলের কর্মচারিদের ন্যায্য দাবি পূরন করা হবে। তিনি বলেন, আমি কথায় নয়, কাজে বিশ্বাসী। কর্মচারিদের নিয়োগবিধির কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। তবে গ্রেড পরিবর্তনের বিষয়টি কঠিন এবং সময়ের প্রয়োজন তার পরও গ্রেড পরিবর্তনের ব্যবস্থা করা হবে।
শুক্রবার সন্ধা ৭টায় সিলেট সফররত মহাপরিচালকের সাথে সিলেট সার্কেট হাউসে পরিবার পরিকল্পনা পরিদর্শক ও পরিবার কল্যাণ সহকারিদের সংগঠন মাঠ কর্মচারি সমিতি সিলেট জেলা শাখার নেতৃবৃন্দ তাঁর সাথে স্বাক্ষাত করে তাদের দাবি সমুহ বাস্তবায়নে স্বারকলিপি প্রদান কালে তিনি বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। মহাপরিচালক বলেন, পরিবার পরিকল্পনা কার্যক্রমের যেমন উন্নতি হয়েছে, তেমনি কাজের পরিধি বেড়েছে। আমার এফপিআই এফডাব্লিউ অনেক পরিশ্রম করছে। দেশের স্বার্থে সবাই মিলেমিশে দেশের উন্নয়নে কাজ করতে হবে।
তিনি বলেন, স্বাধীনতার ৪৯ বছর পর কর্মচারিদের নিয়োগবিধি না হওয়া অত্যন্ত দুঃখ জনক। মহা পরিচালক দীর্ঘ প্রায় ১ঘন্টা কর্মচারিদের সাথে খোলা মেলা কথা বলেন। তিনি দৃঢ়ভাবে বলেন, আমি দূনীতি করিনা দূনীতিকেও সমর্থন দেইনা। আমার কর্মকর্তা কর্মচারিদের পরিস্কার বলে দিয়েছি, কেউ অন্যায় বা দূনীতি করলে সেই দায় দায়িত্ব তাকেই বহন করতে হবে। নিয়োগবিধি ও গ্রেড পরিবর্তনের বিষয়ে কয়েকজন কর্মচারি মহাপরিচালকের দৃষ্টি আকর্ষন করলে তিনি আক্ষেপ করে বলেন, মূল কর্মচারিদের যখন মূল্যয়ন করা হয়না তখন কাজ বাঁধাগ্রস্থ হয়। তিনি তাঁর পক্ষ থেকে নিয়োগবিধি ও গ্রেড পরিবর্তনে সর্বাত্বক সহায়তার আশ্বাস দেন। সিলেট বিভাগের বিভাগীয় সহকারি পরিচালক মো: আব্দুস সোবহান ও সিলেট সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসজাদ সারা দেশে সাড়ে ২৯ হাজার এফপিআই এবং এফডাব্উলিদের সার্বিক সহায়তার জন্য মহাপরিচালকের নিকঠ জোর সুপারিশ করেন। এসময় মহাপরিচালকের নিকট একটি স্বারকলিপিও প্রদান করা হয়। স্বারকলিপিতে বলা হয়, পরিবার কল্যাণ সহকারিদের ১৭তম গ্রেড উল্লেখ করে জারিকৃত পরিপত্র বাতিল, এফপিআইদের (FPI) ১১তম গ্রেড এবং এফডাব্লিউ (FWA) দের ১২তম গ্রেড প্রদান, পেনশনের সময় ২০% কর্তন বাতিল সহ বেতন বৈষম্য দুর ও পেইড ভলন্ডিয়ার বাতিলের দাবি জানানো হয়।
স্বারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, পরিবার পরিকল্পনা পরিদর্শক মো: হাফিজুর রহমান, মো: আব্দুল বারি, মো: ফিরোজ আলী , হোসেন আলী , তানভির আহমদ, জাহির আহমদ, নূর আহমদ, শিরিয়া বেগম, ফৌজিয়া বেগম, বীনা ভট্রাচায্য প্রতিমা পাল এবং অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এসএসসিএমও ডা: প্রদীপ কুমার দাস, ডা: এনামুল হক শিকদার, রুবেল আহমদ, জাহেদ আহমদ, অফিস সহকারি ও বাংলাদেশ পরিবার পরিকল্পনা সাহিত্য ও সাংকৃতি পরিষদের প্রতিষ্টাতা সভাপতি কবি শিবেন চন্দ্র দাস প্রমুখ।
উল্লেখ্য যে, মহাপরিচালক সিলেট বিভাগীয় পরিচালকের কার্যালয়ে ২দিন ব্যাপি এক কর্মশালায় যোগদানের উদেশ্যে সড়ক পথে শুক্রবার সন্ধায় সিলেটে আসেন। রাস্তায় তিনি বিভিন্ন পরিবার কল্যাণ কেন্দ্র ও সিসি পরিদর্শন করেন। নব নিযুক্ত মহা পরিচালককে পরিবার পরিকল্পনা বিভাগের বিভিন্ন সংগঠনের কর্মকর্তা কর্মচারিরা তাকে সিলেট শুভাগমনে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *