পংকি খানের দাফন সম্পন্নঃ জানাযায় জনতার ঢল

Uncategorized
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদকঃ বিশ্বনাথের প্রবীণ রাজনীতিবিদ, শালিস ব্যক্তিত্ব, শিক্ষানুরাগী, দানশীল ও যুক্তরাজ্য প্রবাসী পংকি খানের দাফন সম্পন্ন হয়েছে। ১২ জুন রবিবার দুপুর আড়াইটায় বিশ্বনাথ আলিয়া মাদরাসা ময়দানে প্রথম জানাযা অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন অধ্যক্ষ মাওলানা কমর উদ্দিন চৌধুরী ফুলতলী। দ্বিতীয় জানাযা মরহুমের গ্রামের বাড়ী জাহারগাঁও জামে মসজিদে অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন হাফিজ মোঃ আব্দুস শহীদ। জানাযায় জনতার ঢল নেমে ছিল। জানাযার নামাজ শেষে নিজ গ্রামের মসজিদের নিকটস্থ বাবা-মার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত করা হয় তাকে।
পুরো উপজেলায় পংকি খানের মৃত্যুতে শোকে ছায়া নেমে এসেছে। তিনি একজন দানশীল ব্যক্তি হিসেবে সর্বত্র পরিচিত ছিলেন এবং সব সময় গরীবের পাশে থাকতেন। পংকি খান দীর্ঘদিন ধরে হৃদরোগ, ডায়বেটিকস রোগে ভোগছিলেন। ইতিপূর্বে তিনি চিকিৎসা শেষে মোটামুটি সুস্থ ছিলেন। কয়েকদিন পূর্বে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে সিলেটের একটি প্রাইভেট ক্লিনিকে ভর্তি করা হয়। ১১ জুন শনিবার সন্ধা সাড়ে ৬ টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়ে ছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, ৩ পুত্র, ২ কন্যা, নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুর খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিশ্বনাথসহ দেশ বিদেশে শোকের ছায়া নেমে এসেছে।
পংকি খান যুক্তরাজ্য প্রবাসী হলেও অধিকাংশ সময় তিনি দেশে অবস্থান করতেন। সাবেক উপজেলা চেয়ারম্যান মুহিবুর রহমান ও সোহেল চৌধুরীর সাথে তিনি উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করে অল্প ভোটের ব্যবধানে তিনি পরাজিত হন। এরশাদ সরকারের আমলে তিনি রাজনীতির সাথে সংশ্লিষ্ট হয়ে পড়েন। ১৯৯১ সালে কেন্দ্রীয় ছাত্রদলের প্রাক্তন সাধারন সম্পাদক এম ইলিয়াছ আলী বিশ্বনাথে এসে রাজনীতি কর্মকান্ড শুরু করলে তিনি ইলিয়াছ আলীর একজন ঘনিষ্ট হিসেবে পরিচিতি লাভ করেন এবং উপজেলা বিএনপির সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেন। ২০০৮সালে ২৯ ডিসেম্বর নির্বাচনে ইলিয়াছ আলীকে পরাজিত করে শফিকুর রহমান চৌধুরী নির্বাচিত হলে তিনি শফিকুর রহমান চৌধুরীর হাত ধরে আওয়ামীলীগে যোগদান করেন। পরবর্তী ২০১৫সালে আওয়ামীলীগের সম্মেলনে উপজেলা আওয়ামীলীগের সভাপতির পদটি লাভ করেন।
পংকি খান উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্টের সিনিয়র ট্রাস্টি, বিশ্বনাথ সরকারি কলেজসহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন।
বিশ্বনাথ উপজেলা আওয়ামীলীগ সভাপতি পংকি খানের মৃত্যুতে তিনদিনের শোক কর্মসূচী ঘোষণা করেছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *