নকল পণ্য উৎপাদন করায়, ১১ প্রতিষ্ঠানকে অর্ধকোটি টাকা জরিমানা

অপরাধ রাজনীতি
শেয়ার করুন

ডাক ডেস্ক : অনুমোদনহীন নকল ঢেউটিন, প্লাস্টিকের পাইপ, বলপেন ও বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুত ও বিক্রি করায় ঢাকার কেরানীগঞ্জে ১১ প্রতিষ্ঠানকে ৫০ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার বিকেলে র‌্যাব-১০ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি এম ফখরুল হাসান জানান, বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল এই ভ্রাম্যমাণ আদালত পারিচালনা করে র‌্যাব-১০। আদালতের নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম। এসময় বিএসটিআই প্রতিনিধি উপস্থিত ছিলেন।

অভিযান পারিচালনাকালে নকল ঢেউটিন, প্লাস্টিকের পাইপ, বলপেন ও বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুত ও বিক্রি করায় সোমা এন্টারপ্রাইজকে নগদ ২ লাখ টাকা, শহিদ কেমিক্যাল কোম্পানিকে নগদ ৫০ হাজার টাকা, মদিনা ফাইবার গ্লাসকে নগদ ২ লাখ টাকা, নিউ বিসমিল্লাহ ফাইবার গ্লাসকে নগদ ৩ লাখ টাকা ও সততা ফাইবার গ্লাসকে নগদ ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও ইএনএস এন্টারপ্রাইজকে নগদ ৫ লাখ টাকা, মরিয়ম ক্যাবলসকে নগদ ৩ লাখ টাকা, দিন টিন ইন্ডাস্ট্রিজকে নগদ ১০ লাখ টাকা, আলফা বলপেন ইন্ডাস্ট্রিজকে নগদ ৮ লাখ টাকা, রমজান প্লাস্টিককে নগদ ১০ লাখ টাকা ও ডায়সিন কেমিক্যাল ইন্ডাস্ট্রিজকে নগদ ৪ লাখ টাকা জরিমানা করা হয়।

সেইসঙ্গে আনুমানিক দুই লাখ টাকা মূল্যের নকল ঢেউটিন, প্লাস্টিকের পাইপ, বলপেন ও বৈদ্যুতিক সরঞ্জামাদি জব্দ করে ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে পাওয়া তথ্যের বরাত দিয়ে র‌্যাব-১০ জানায়, বেশ কিছুদিন ধরে দণ্ডপ্রাপ্ত অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল ঢেউটিন, প্লাস্টিকের পাইপ, বলপেন ও বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুত ও বাজারজাত করছিলেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *