দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি

জাতীয় রাজনীতি সারাদেশ
শেয়ার করুন

ডাক ডেস্ক : সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনা করেছে নির্বাচন কমিশন। আগামী ৭ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। আজ বুধবার সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে দেয়া এক ভাষণে এ তথ্য নিশ্চিত করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

তফসিল ঘোষণার সময় সিইসি বলেন, ২০২৪ সালের জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি। এ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়ন যাচাই-বাছাই চলবে ১ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত। মনোনপত্র বাতিল হলে রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে আপিল দায়ের ও নিষ্পত্তি হবে ৬ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর। প্রার্থীরা প্রচারণা চালাতে পারবেন ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।

এর আগে আজ বুধবার বিকেল ৫টায় রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে কমিশন সভা অনুষ্ঠিত হয়। কমিশন সভায় তফসিল ঘোষণার সিদ্ধান্ত হয়।

তফসিল ঘোষণাকে কেন্দ্র করে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের আশপাশে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। সেখানে মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্যদের। কয়েকটি সড়কে যান চলাচল সীমিত রাখা হয়েছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *