ডিজিটাল বাংলাদেশ নির্মাণে মাঠ কর্মচারীরা কাজ করলেও পরিবর্তন হচ্ছে না গ্রেড

Uncategorized
শেয়ার করুন

ডেক্স রিপোর্ট : বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি সিলেট জেলা শাখার এক কর্মী সভায় বক্তারা বলেছেন, পরিবার কল্যাণ সহকারী (এফডাব্লিএ) গণকে ১৭তম গ্রেড দিয়ে ৪র্থ শ্রেণী করা হলেও (এফডাব্লিএ) গণ ১ম শ্রেণীর কর্মকর্তাদের সমান কাজ করছেন। তারা ইলেক্ট্রনিক ল্যাপটপ বা টেপ দিয়ে ডিজিটাল রেজিষ্টেশন কার্যক্রম করছেন। কর্মচারীগণ নিজ কর্ম এলাকায় প্রতিদিন সকাল ৮টা থেকে ৫টা পর্যন্ত ডিজিটাল ট্যাব দিয়ে প্রতিটি খানার প্রায় ২০টিরও অধিক কলাম পূরণ করে জনসংখ্যা রেজিষ্টেশন করছেন। অর্থাৎ ডিজিটাল বাংলাদেশ নির্মাণে এফপিআই, এফডাব্লিএ গণ গুরুত্বপূর্ণ এ কাজটি করছেন। যা কোন বিভাগের ১ম শ্রেণীর কর্মকর্তা গ্রামে-গঞ্জে গিয়ে এমন কাজ করছেন না। সভায় ক্ষোভ প্রকাশ করে কর্মচারীগণ বলেন, এত কঠিন কাজ করার পরও ১৭তম গ্রেড দিয়ে (এফডাব্লিএ) দের ৪র্থ শ্রেণী করে রাখা হয়েছে। তারা অবিলম্বে পরিপত্র বাতিল, নিয়োগবিধি দ্রুত বাস্তবায়ন করে এফপিআই ১১তম এবং (এফডাব্লিএ) গণকে ১২তম গ্রেড, বেতন বৈষ্যম দূর ও পেনশনের ২০% টাকা কর্তন বাতিলের দাবী জানান।
শুক্রবার সিলেট জেলা আইনজীবি সমিতির ২নং বার হলরুমে সিলেট জেলা শাখার সভাপতি রাশেদা খানম রিনার সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কয়েছ রশীদ দেলোয়ার এবং তানভীর আহমদ এর যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন মোঃ ফিরোজ আলী, হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম রাকীব, মৌলভীবাজার জেলা শাখার সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক জসিম উদ্দিন, হাফিজুর রহমান, আব্দুল বারী, সিরিয়া বেগম, ফৌজিয়া বেগম, বিলকিছ আক্তার, জহির আহমদ, মিতু রাণী দাস, সৈয়দা শেফালী বেগম, আব্দুল কাদির, নুরুজ্জামান, অনুপ কুমার দেব, চিত্র রঞ্জন তালুকদার, নুরজাহান বেগম, পুষ্প রানী ভড়াল, জাসনা বেগম, সেলিনা বেগম, শ্যামলী রাণী দাস, ঝরণা বেগম, সুমি রানী দেব, কাবেরী দাস প্রমুখ।
সভায় বক্তারা বলেন, বাংলাদেশকে উন্নত রাষ্ট্র গঠনে মাতৃ মৃত্যু, শিশু মৃত্যু রোধ সহ দেশের উন্নয়নে আমরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। সরকার নির্দেশিত ডিজিটার বাংলাদেশ বির্নিমাণে জনসংখ্যা নিবন্ধন ডিজিটাল কার্যক্রম বাস্তবায়নে অনেক পরিশ্রম করছি। কিন্তু সরকার আমাদের উপযুক্ত মুল্যায়ণ করছে না। আমরা ১১তম ও ১২তম গ্রেড প্রদানের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকষণ করছি। সভায় সারা বাংলাদেশের এফপিআই, এফডাব্লিএ গণ ঐক্যবদ্ধভাবে ৭ ফেব্রুয়ারী ঢাকার কর্মসূচী সফলের জন্য সকলের প্রতি আহবান জানান। সভায় ১৭মার্চ জাতির পিতার শত জন্মবার্ষিকী পালনের সিন্ধান্ত গৃহীত হয়।
বক্তারা পরিবার পরিকল্পনা বিভাগের কর্মচারীদের দাবী সম্বলিত বিভিন্ন অনুষ্ঠান গুরুত্ব সহকারে প্রচারের জন্য সিল টিভি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানানো হয়।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *