ডাচ বাংলা ব্যাংকের ২৬ লাখ টাকা চুরির ঘটনায় ৩ জন গ্রেফতার : ১৮ লাখ উদ্ধার

অপরাধ সিলেট
শেয়ার করুন

ডাক ডেস্ক : সিলেট নগরীর সুবিদবাজার এলাকায় ডাচ বাংলা ব্যাংকের এটিএম বুথ থেকে ২৬লাখ ৩২ হাজার টাকা চুরির ঘটনায় তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (৪ নভেম্বর) ঢাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১৮ লাখ ছয় হাজার টাকা উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

গ্রেফতাররা হলেন সিলেটের জকিগঞ্জ উপজেলার হাতিডহর গ্রামের হোসাইন আহমদের ছেলে আলবাব হোসেন লিমন (২২), মোগলাবাজার থানার নৈখাই পূর্বপাড়া গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে আমিনুল হক (২৪) ও একই থানার নৈখাই মাঝপাড়া গ্রামের সিদ্দেক আলীর ছেলে নুরুল ইসলাম মুন্না (২৫)। রোববার (৫ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ।

তিনি জানান, বুথ থেকে টাকা চুরির ঘটনায় আমিনুলকে ঢাকার মতিঝিল থানাধীন সাজেদা টাওয়ারের সিকিউরেক্স কোম্পানির অফিস এবং নুরুলকে ভৈরব থানাধীন উজানভাটি হোটেলের সামনে থেকে গ্রেফতার করে পুলিশ।

এর আগে চুরির ঘটনায় লিমনকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে বাকি দুই জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতার তিন জনের মধ্যে লিমন ও আমিনুল সিকিউরেক্স নামের প্রতিষ্ঠানটির কর্মকর্তা।

পুলিশের এই কর্মকর্তা জানান, গ্রেফতার আসামিদের দেওয়া তথ্যের ভিত্তিতে গ্রেফতার হওয়া লিমনের বসতঘর থেকে ১০ লাখ, নুরুলের দক্ষিণ সুরমা কদমতলী বাসা থেকে পাঁচ লাখ ৩৫ হাজার ও আমিনুলের বসতঘর থেকে ২১ হাজার টাকাসহ ১৮ লাখ ছয় হাজার টাকা উদ্ধার করা হয়। বাকি টাকার মধ্যে আসামিরা বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে জমা রেখেছেন এবং এক লাখ ৪৮ হাজার টাকা তারা খরচ করেছেন।

জানা গেছে, ২৮ অক্টোবর রাতে সিলেট মহানগরীর সুবিদবাজার এলাকার ডাচ বাংলা ব্যাংকের এটিএম বুথ থেকে ২৬ লাখ ৩২ হাজার টাকা চুরির ঘটনা ঘটে। পরে ৩০ অক্টোবর বুথে গিয়ে হিসেবে ২৬ লাখ ৩২ হাজার টাকার হিসাবে গড়মিল পায় ব্যাংক কর্তৃপক্ষ। এ ঘটনায় বুথে টাকা সরবরাহকারী প্রতিষ্ঠান সিকিউরেক্স প্রাইভেট লিমিটেডের দুই কর্মকর্তার নাম উল্লেখ করে থানায় মামলা করেন ব্যাংকটির সিলেটের এটিএম বুথের ইনচার্জ সন্দীপন দাস।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *