জৈন্তাপুর সীমান্তে পুলিশ জনতার হাতে ১২টি ভারতীয় মহিষ আটক

অপরাধ সিলেট
শেয়ার করুন

বিশেষ সংবাদদাতা : সিলেটর জৈন্তাপুর সীমান্তে গভীর রাতে পুলিশ অভিযান চালিয়ে স্থানীয় ২নং লক্ষীপুর গ্রামের জনতার সহায়তায় ১২ টি ভারতীয় মহিষ আটক করা হয়েছে। (১৩ আগস্ট) রোববার গভীর রাতে এসব ভারতীয় মহিষ আটক করা হয়।

জানাগেছে, চোরাচালান কাজে জড়িত ব্যবসায়ীরা ভারত থেকে অবৈধ পথে মহিষ গুলো জৈন্তাপুর ইউনিয়নের কেন্দ্রী হাওর হয়ে ২নং লক্ষীপুর গ্রামের কৃষকদের রোপনকৃত ধান ক্ষেত্রের নষ্ট করে নিয়ে আসছিল । এসময় অন্ধকার রাতে স্থানীয় এক পথচারী-যুবক কে মহিষ আঘাত করলে এই পথচারী গুরুত্বর আহত হন। এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে স্থানীয় গ্রামের লোকজন রাতে জড় হয়ে জনপ্রতিনিধি সহ গ্রামবাসি মহিষ গুলো আটকের চেষ্টা করেন। খবর পেয়ে জৈন্তাপুর মডেল থানার অফিসার (ইনচার্জ) ওমর ফারুক’র  নিদের্শনায় পুলিশের এস আই মুহিবুর রহমান একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে ছুটে যান। রাত আনুমানিক ৩ টার দিকে ২নং লক্ষীপুর সহ সীমান্তবর্তী এলাকায় অভিযান পরিচালনা করে এলাকাবাসীর সহযোগিতায় ভারতীয় ১২টি মহিষ আটক করা হয়। ঘটনার সংবাদ পেয়ে রাতে জৈন্তাপুর উপজেলা নিবার্হী অফিসার আল-বশিরুল ইসলাম, জৈন্তাপুর মডেল থানার অফিসার (ইনচার্জ) ওমর ফারুক ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম ২নং লক্ষীপুর গ্রামে ছুটে যান। এই ঘটনায় পুলিশ বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছে।

এ বিষয়ে জৈন্তাপুর মডেল থানার অফিসার (ইনচার্জ) ওমর ফারুক জানান, চোরাচালান রোধে অপরাধীদের চিহ্নিতকরণ এবং আসামী গ্রেফতারে জৈন্তাপুর মডেল থানা পুলিশ তৎপর রয়েছে। তিনি বলেন, সীমান্ত এলাকায় চোরাচালান ব্যবসা বন্ধে পুলিশের অভিযান চলমান রয়েছে। অবৈধ কাজে জড়িত ব্যক্তিদের বিষয়ে তথ্য দিয়ে পুলিশ প্রশাসন-কে সহযোগিতা করতে তিনি নাগরিকদের প্রতি আহবান জানান।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *