চাউলধনী হাওর কমিটির মতবিনিময়ঃ খুনিদের আশ্রয় দাতারা আইনের কাঠগড়ায় দাঁড়াতে হবে

Uncategorized
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:: বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুহিবুর রহমান বলেছেন, শান্ত বিশ্বনাথকে যারা অশান্ত করে অসহায় গরিব মানুষকে হয়রানী করছে, খুন-খারাবির ইন্দন যোগাচ্ছে তাদের বিচার একদিন জনতার আদালতে হবে। তিনি বলেন, প্রকাশ্যে দিবালোকে একজন স্কুলছাত্রকে কয়েকটি অস্ত্র দিয়ে গুলি করে হত্যা করা হয়েছে। অথচ সেই খুনিদেরকে সমাজের কিছু কলঙ্কিত লোক নিজের স্বার্থের কারনে তাদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে খুনের ঘটনাকে ভিন্ন খাতে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। এ ধরনের মনুষ্যত্ব ও বিবেকহীন কর্মকান্ড কোন সুস্থ মানুষ সইতে পারে না। আজ হউক কাল হউক খুনি ও তাদের আশ্রয়-প্রশ্রয় দাতাদের আইনের কাঠগড়ায় দাঁড়াতেই হবে। আমি বিশ্বনাথ উপজেলার সকল সচেতন নাগরিককে ঐক্যবদ্ধভাবে এদেশের অর্থনীতির মেরুদন্ড আমাদের ২০/২৫হাজার কৃষকের জীবন মান উন্নয়ন ও ডাবল মার্ডারের ন্যায় বিচার নিশ্চিত না হওয়া পর্যন্ত ঐক্যবদ্ধ থেকে সার্বিক সহযোগিতার অনুরোধ জানান। মুহিবুর রহমান বলেন, চাউলধনী হাওর পারের অনেক কৃষকের সন্তান প্রবাসে রয়েছেন। স্কুলছাত্র সুমেল ও কৃষক ছরকুম আলী দয়াল হত্যার বিচারের দাবীতে তারা স্মারকলিপি প্রদানসহ নিয়মিত আন্দোলন চালিয়ে যাচ্ছেন। আমরা তাদের সার্বিক সহযোগিতা কামনা করছি।
৩ নভেম্বর বুধবার রাত ৮টায় বিশ্বনাথ উপজেলার জগদিশপুর গ্রামে মুহিবুর রহমানের বাড়ীতে এলাকাবাসীর সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মুহিবুর রহমান উপরোক্ত কথা বলেন। সংবর্ধিত অতিথির বক্তব্যে চাউলধনী হাওর রক্ষা ও কৃষক বাঁচাও আন্দোলন ইউকে কমিটির আহবায়ক ও বিশিষ্ট কমিউনিটি নেতা মহব্বত আলী শেখ বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী ও জাতির জনকের কন্যা শেখ হাসিনা ক্ষমতায় থাকাবস্থায় ডাবল মার্ডারের খুনিরা রেহাই পাবে- এটা আমরা বিশ্বাস করি না। আমি মাননীয় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট কৃষক ছরকুম আলী দয়াল ও স্কুলছাত্র সুমেল হত্যাকারীদের বিশেষ ট্রাইব্যুনালে বিচারের দাবী করছি। মহব্বত আলী বলেন, যারা খুনিদের রক্ষা করছেন আমরা তাদেরকে খুজে বের করে বিচারের মুখোমুখি করতে হবে। প্রবাসীরা নাড়ির টানে মাথার ঘাম পায়ে ফেলে রেমিট্যান্স প্রেরণ করছেন আর সন্ত্রাসীরা প্রবাসীদের জায়গা জমিন জোরপূর্বক দখল ও আত্নীয় স্বজনকে খুন করবে সেটা কখনও মেনে নেওয়া যায় না। তিনি প্রবাসীদের পক্ষে বিভিন্ন পরামর্শ প্রদান করেন।
চাউলধনী হাওর রক্ষা ও কৃষক বাঁচাও আন্দোলন কমিটির আহবায়ক ও বিশ্বনাথ উপজেলা আওয়ামীলীগের সদস্য আবুল কালাম এর সভাপতিত্বে ও সফিক আহমদ পিয়ারের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বনাথেরডাক২৪ডটকম এর সম্পাদক ও প্রকাশক এএইচএম ফিরোজ আলী। বক্তব্য রাখেন দৌলতপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আরিফ উল্লাহ সিতাব, ইউনিয়ন পরিষদের সদস্য আনোয়ার হোসেন ধন মিয়া, শামসুদ্দিন ও মাওলানা ছমির উদ্দিন। আরও বক্তব্য রাখেন, মাস্টার বাবুল মিয়া, নজির উদ্দিন, হাজী সফিক মিয়া, কমর উদ্দিন, আহমদ আলী, আব্দুর রউফ, ইব্রাহিম আলী সিজিল, কুতুব উদ্দিন, আফজাল হোসেন, মাসুক মিয়া প্রমুখ।
সভা শেষে যুক্তরাজ্য প্রবাসী চাউলধনী হাওর রক্ষা ও কৃষক বাঁচাও আন্দোলন কমিটি ইউকে’র আহবায়ক ও বিশিষ্ট কমিউনিটি নেতা মহব্বত আলী শেখকে এলাকাবাসীর পক্ষে ফুল দিয়ে বরণ করে, সকল প্রবাসীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। মহব্বত আলী শেখ চাউলধনী হাওর ও ডাবল মার্ডারের সার্বিক পরিস্তিতি জানার জন্য দেশে আসেন এবং তিনি কিছুদিনের মধ্যে প্রবাসে গিয়ে সবাইকে ঐক্যবদ্ধ করে কৃষক বাঁচাও আন্দোলনকে গতিশীল করার আশ্বাস দেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *