চাউলধনীতে দয়াল হত্যা ঃ হাইকোর্টের আদেশ অমান্যকারী আসামীর জামিন লাভ

Uncategorized
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: বিশ্বনাথ উপজেলার চাউলধনী হাওরে চাঞ্চল্যকর কৃষক ছরকুম আলী দয়াল হত্যা মামলার ৮ ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী জামিনে মুক্তি লাভ করেছেন। সিলেটের জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী ৩নং আদালতের বিচারক হারুনুর রশীদ আসামীদের জামিন মঞ্জুর করেন। আজ ১৯ সেপ্টেম্বর রবিবার আদালতে আসামীরা হাজির হয়ে জামিনের আবেদন করলে উভয় পক্ষের শুনানী শেষে ৫০০টাকা বন্ডে জামিন মঞ্জুর করেন। জামিনপ্রাপ্ত আসামীরা হচ্ছেন, সিরাজ উদ্দিন, দেলোয়ার হোসেন, শাহিন মিয়া, আবুল বসর, দিলু মিয়া, আব্দুল হামিদ, জুনাব আলী ও কবির আহমদ। উপরোক্ত আসামীরা মহামান্য হাইকোর্টের ফৌজদারী বিবিধ ৯৭৪৬/২০২১ ও ৯৭৪৮/২০২১ইং এর প্রেক্ষিতে গত ১০ ফেব্রুয়ারী ৯জন আসামী আগাম জামিন লাভ করেন এবং নিম্ন আদালতে যথারীতি সালেন্ডার করে বেইলবন্ড দাখিল করেন। কিন্তু ২৯ মার্চ জামিনপ্রাপ্ত আসামীরা হাইকোর্টের নিদের্শনা অমান্য করে আদালতে হাজির না হওয়ায় তাদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কাওছার আহমদ এর আদালত। দীর্ঘ ৫ মাস ১৯ দিন পলাতক থাকার পর আসামীরা আদালতে হাজির হয়ে পূনরায় জামিনে মুক্তি লাভ করেন। বাদী পক্ষের আইনজীবি জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন। শুনানীকালে বাদী পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবি এএসএম গফুর, রেজাউল করিম ও শামিউল আলম এবং আসামী পক্ষে ছিলেন এডভোকেট লালা ও গিয়াস উদ্দিন।
উল্লেখ্য যে, চলতি বছর ২৮ জানুয়ারী চাউলধনী হাওরের সাবলীজ গ্রহিতা সাইফুল ও তার বাহিনী কৃষক ছরকুম আলী দয়ালকে পিঠিয়ে হত্যা করে। এ ঘটনায় ৩০ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করা হয়। আসামীদের মধ্যে আব্দুল জলিল জেল হাজতে ও হাইকোর্টের নিদের্শনা অমান্যকারী ৮জন আসামী ১৯ সেপ্টেম্বর জামিন লাভ করেছেন এবং এখনও ২১জন আসামী পলাতক রয়েছেন।
আসামীদের জামিন প্রসঙ্গে মামলার বাদী আহমদ আলী বলেন, আমি একজন গ্রাম্যকৃষক। আইনকানুন তেমন জানিনা ও বুঝিও না। আসামীরা আমার চাচাকে (দয়াল) চোখের সামনে খুন করল এবং হাইকোর্টে গিয়ে জামিন নিয়ে এসে হাইকোর্টের আদেশ অমান্য করার পরও জামিন পেয়ে গেল। এখন আমি ও আমার পরিবার এবং মামলার স্বাক্ষীদের জানমালের কোন নিরাপত্তা নেই। প্রভাবশালী অস্ত্রবাজ আসামীরা জামিন পেয়েই উল্লাস করছে এবং যে কোন অঘটন ঘটাতে পারে। আমি আসামীদের জামিন বাতিলের দাবী করছি।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *