খাজান্সী-কামালবাজার সড়কের কাজ শ্রীঘ্রই শুরু হবে – এমপি মোকাব্বির খান

জাতীয় বিশ্বনাথ সিলেট
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: সিলেট-২ বিশ্বনাথ-ওসমানী নগর নির্বাচনী এলাকার জাতীয় সংসদ সদস্য মোকাব্বির খান বলেছেন, মহান স্বাধীনতার এ মাসে জাতীর জনক বঙ্গবন্ধু ও সকল শহিদদের শ্রদ্ধাভরে স্বরন করছি। বঙ্গবন্ধুর নেতৃত্বে এ দেশ স্বাধীন হয়েছিল বলেই, আমরা স্বাধীন বাংলাদেশে বসবাস করছি। আমি একমাত্র বিরুধীদলীয় এমপি বঙ্গবন্ধুর নীতি-আদর্শ ও তাঁর অবদান স্বীকার করেই বক্তব্য শুরু করি। বঙ্গবন্ধুর নাম উচ্চারন না করলে আমার বক্তব্য যেন মূল্যহীন হয়ে পড়ে।
২২মার্চ (বুধবার) বিশ্বনাথ উপজেলা ২নং খাজান্সী ইউনিয়নের ‘খাজান্সী একাডেমী ও উচ্চ বিদ্যালয়ের ৩তলা ভবন বিশিষ্ট ফ্লাড সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্য রাখছিলেন। তিনি বলেন, খাজান্সী-কামালবাজার রাস্তার জন্য আমাকে অনেক সমালোচনা শুনতে হয়েছে। এ সড়কের মেরামতের অর্থ বরাদ্দের জন্য মাননীয়, প্রধানমন্ত্রীর কাছে গিয়েছি, জাতীয় সংসদে কথা বলেছি, আমার চেষ্টা আমি সকল সমালোচনা উপেক্ষা করে করেছি। মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ যে, তিনি রাস্তা মেরামতের জন্য অর্থ বরাদ্দ দিয়েছেন। আগমী ২৮মার্চ এ রাস্তার ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে এবং শ্রীঘ্রই কাজ সম্পন্ন করতে সকলকে নির্দেশ দিয়েছি। এ সময় উপস্থিত জনতা মূহমূহ করতালি দিয়ে তাঁকে অভিনন্দন জানান। মোকাব্বির খান বলেন, আমার আগে যারা এ অঞ্চলের এমপি ছিলেন তাঁরা দূর্নীতির মাধ্যমে গুলশান, বনানী, এয়ারর্পোট এলাকায় কোটি কোটি টাকার সম্পদ বানিয়েছেন। এসব কথা আওয়ামীলীগের নীতি আদর্শের নেতাকর্মীরা বলতে চান না। তিনি বলেন, আওয়ামীলীগ বিরুধী দলে থাকলে জামাত বিএনপির বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহন করে। কিন্তু আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর জামাত বিএনপিকে লালন-পালন করে। এ কারণে দলের ত্যাগী নেতাকর্মীরা চরম বিপদের সম্মূখীন হবে।
বিদ্যালয়ের দাতা ও প্রতিষ্ঠাতা খাজান্সী ইউনিয়নের আওয়ামীলীগের সাবেক সভাপতি প্রবীণ মুরব্বি হাজী আব্দুল হান্নানের সভাপতিত্বে ও সাংবাদিক ইমদাদুর রহমান মিলাদ ও মস্তফা মিয়ার পরিচালনায় বিশেষ অথিতির বক্তব্য রাখেন, সিলেট জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য, দৈনিক ইত্তেফাক পত্রিকার কলাম লেখক এ এইচ এম ফিরোজ আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান, বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ গাজী আতাউর রহমান, পশ্চিম পৈলনপুর, ইউনিয়নের চেয়ারম্যান গোলাম রব্বানী সুমন, কামাল বাজার ইউনিয়নের চেয়ারম্যান একরামুল হক। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, যুক্তরাজ্য প্রবাসী ইয়াহিয়া কনবেনসন, ও মাহবুব কমপ্লেক্সের সত্বাধিকারী মো: মাহবুবুর রহমান, কবির আহমদ কুব্বার, প্রকৌশলী সাজিদুর আলম সাকি, খাজান্সি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সংকর চন্দ্র ধর, বিদ্যালয় প্রতিষ্ঠার অন্যতম সদস্য যুক্তরাজ্য প্রবাসী আব্দুল বাছিত রফি, প্রধান শিক্ষক আরাফাত হোসেন, দশম শ্রেনীর ছাত্র তানবির আহমদ প্রমুখ। জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।
বিশেষ অতিথি এ এইচ এম ফিরোজ আলী বলেন, একমাত্র সু-শিক্ষাই মানুষের মনুষ্যত্বের বিকাশ ঘটায়।মনুষ্যত্ব ও নৈতিকতা না থাকলে শিক্ষার মূল্য থাকে না। তাই আমাদের সন্তানদের নৈতিক শিক্ষার জন্য বেশি গুরুত্ব দিতে হবে। তবেই নতুন প্রজন্ম মানবতার কল্যাণে এগিয়ে আসবে।
বিশেষ অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান বলেন, বিগত ভয়াবহ বন্যায় এ অঞ্চলে একটি নৌকাও খোজে পাইনি। বিশ্বনাথ উপজেলার ৮টি ইউনিয়নের ঘরবাড়ি রাস্তাঘাট পানির নিচে ছিল। তাই ৭টি ইউনিয়নের গুরুত্বপুর্ণ স্থানে ৩ তলা বিশিষ্ট বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণ করতে হবে। বক্তারা আব্দুল হান্নান ও তাঁর সন্তানদের বিদ্যালয় প্রতিষ্ঠার জন্য ভূয়সী প্রশংসা করে এই পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানান।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *