কৃত্রিম বন্যা সৃষ্টি করে খুনী হাসিনার পরাজয়ের প্রতিশোধ নিচ্ছে ভারত : ডা. ইরান

জাতীয় সারাদেশ
শেয়ার করুন

অনলাইন ডেস্ক :: ভারতের পরিকল্পিত পানি আগ্রাসনের বিরুদ্ধে জাতিসংঘের হস্তক্ষেপ দাবী করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, ভারত বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বে বিশ্বাস করে না। তারা একটি নতজানু, তাবেদার ও পঙ্গুরাষ্ট হিসাবে দেখতে চায়। ভারত আন্তর্জাতিক নদী আইন লঙ্ঘন করে বাঁধ খুলে দিয়ে কৃত্রিম বন্যা পরিস্থিতি সৃষ্টি করে দিল্লির কৃতদাসী খুনী হাসিনার পরাজয়ের প্রতিশোধ নিচ্ছে। পানির ন্যায্য হিস্যা থেকে বঞ্চিত করে প্রতি বছর বর্ষাকালে চুবিয়ে ও শুকনা কালে শুকিয়ে মারছে। এজন্য আন্তর্জাতিক আদালতে বাংলাদেশ সরকারকে মামলা করে অধিকার আদায় করতে হবে।

তিনি আজ (শুক্রবার) বাদ জুমা পুরানা পল্টনে ভারতীয় পানি আগ্রাসনের প্রতিবাদে বাংলাদেশ লেবার পার্টি, ঢাকা মহানগর আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তিনি বলেন, ভারতীয় পানি আগ্রাসনে দেশের বন্যা প্লাবিত জেলাসমূহকে অবিলম্বে দুর্গত এলাকা ঘোষণা করে টাস্কফোর্সের মাধ্যমে বন্যা দুর্গতদের উদ্ধার, নিরাপদ আশ্রয়ে নেয়া, পর্যাপ্ত ত্রাণ ও রেশনিং ব্যবস্থা চালু করতে হবে। বন্যার ক্ষয়ক্ষতি নিরূপণ করে ভারতের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে ক্ষতিপূরণ মামলা করতে হবে। ডাঃ ইরান বলেন, দিল্লীর মসনদ ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে গঠিত বিপ্লবী সরকারকে মেনে নিতে পারছে না। তারা গনহত্যাকারী খুনী হাসিনাকে আশ্রয় দিয়ে প্রমান করেছে খুন গুম অপহরণ সহ সকল অপরাধীদের নিরাপদ আশ্রয় কেন্দ্র ভারত।

ঢাকা মহানগর লেবার পার্টির সভাপতি এস এম ইউসুফ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম জাহিদের পরিচালনায় কর্মসূচীতে অংশ নেন লেবার পার্টির ভাইস চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম রাজু, এডভোকেট জহুরা খাতুন জুঁই, হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, মহাসচিব খন্দকার মিরাজুল ইসলাম, যুগ্ম-মহাসচিব আবদুর রহমান খোকন, মুফতি তরিকুল ইসলাম সাদী, মোহাম্মদ রুম্মান সিকদার, হেলাল উদ্দিন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মেজবাউল ইসলাম সজিব, মুহিব্বুল্লাহ মেহেদী, মহিলা সম্পাদিকা নাসিমা নাজনিন সরকার, প্রচার সম্পাদক মো. মনির হোসেন খান, অর্থ সম্পাদক মো. রাসেল সিকদার লিটন, দফতর সম্পাদক মো. মিরাজ খান, বাংলাদেশ ছাত্র মিশন কেন্দ্রীয় সভাপতি সৈয়দ মো. মিলন, সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম মামুন, সহ সভাপতি সাইফুল ইসলাম, মো. শুভ আহমেদ, যুগ্ম – সম্পাদক মো. সিয়াম মোল্লা ও প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত প্রমুখ।

কর্মসূচি : সুইচগেটের কপাট খুলে দেয়া নিয়ে মিথ্যাচার কয়ার অবিলম্বে ভারতীয় হাইকমিশনারকে বহিষ্কারের দাবী পুরন না হলে ২৯ আগস্ট পররাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচী পালন করা হবে। সুত্র-দৈনিক ইনকিলাব


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *